সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজগঞ্জ বাজা‌রে ভেজাল বিরোধী অ‌ভিযান, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৬, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টার:

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌র, কুমিল্লা জেলা কার্যাল‌য়ের উ‌দ্যো‌গে কু‌মিল্লার রাজগঞ্জ বাজার এলাকার দুধ, মু‌দি, মাংস, ফল এবং কস‌মে‌টি‌ক্সের দোকা‌নে বি‌শেষ তদার‌কি কার্যক্রম প‌রিচালনা করা হয়ে‌ছে।

শনিবার সকাল সা‌ড়ে ১০টা থে‌কে দুপুর ১টা পর্যন্ত এ তদার‌কি কার্যক্রম প‌রিচা‌লনা করা হয়। এ সময় দু‌ধে পা‌নি মেশা‌নোর দা‌য়ে দুধ ব‌্যবসায়‌ী আব্দুল আলীম‌কে ৩ হাজার টাকা, ওজ‌নে কম দেওয়ায় মা‌য়ের দোয়া খা‌সির দোকান‌কে ২ হাজার টাকা, অনু‌মোদনহীন বি‌দেশ‌ী কস‌মে‌টিক্স বি‌ক্রি করায় আক্তার স্টোর‌কে ৮ হাজার টাকা এবং একই অ‌ভি‌যো‌গে জুবা‌য়ের স্টোর‌কে ৪ হাজার টাকাসহ আজ ভোক্তা অ‌ধিকার বি‌রোধী কর্মকা‌ণ্ডের অ‌ভি‌যো‌গে ৪ প্রতিষ্ঠান‌কে ১৭ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

অ‌ভিযা‌নে ব‌্যবসায়ী‌দের পাকা ক্রয় র‌সিদ সংরক্ষণ, কস‌মে‌টি‌ক্সের গা‌য়ে আমদানীকার‌কের স্টিকার ও এমআর‌পি দে‌খে ক্রয়, দৃশ‌্যমান স্থা‌নে মূল‌্য তা‌লিকা প্রদর্শন, ওজ‌নে কারচূ‌পি না করা এবং অযা‌চিতভা‌বে পণ্যের দাম বা‌ড়ি‌য়ে বি‌ক্রি না কর‌তে নি‌র্দেশনা দেওয়া হয়।

কু‌মিল্লা জেলা প্রশাস‌নের সা‌র্বিক দিক নি‌র্দেশনায় জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কুমিল্লা জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলাম এ তদার‌কি কার্যক্রম প‌রিচালনা ক‌রেন। স‌্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টর এ‌কে আজাদ এবং জেলা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে।

আর পড়তে পারেন