শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লাকসামে ৩ সন্তানকে হারিয়ে বাকি ২ জনকে নিয়ে হাসপাতালের মেঝেতে মা

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২০, ২০২০
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লার লাকসাম জেনারেল হাসপাতালে অস্ত্রোপচার ছাড়া জন্ম দেওয়া ৫ সন্তানের মধ্যে মারা গেছে ৩ জন। এখন দুই সন্তান নিয়ে চরম উদ্বেগ-উৎকণ্ঠায় আছেন এই দম্পতি।

এরই মধ্যে চারটি হাসপাতাল ঘুরে এখন ৫ সন্তানের মা শারমিন আক্তার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সিট না পেয়ে মেঝেতে চিকিৎসা নিচ্ছেন। এতে তার শারীরিক জটিলতা বেড়ে যেতে পারে বলে আশঙ্কা করছেন স্বজনরা। বুধবার এসব তথ্য জানান তার স্বামী মিজানুর রহমান।

এর আগে গত ১২ আগস্ট জেলার লাকসাম জেনারেল হাসপাতালে অস্ত্রোপচার ছাড়া পাঁচ সন্তানের জন্ম দেন মিজানুর রহমানের স্ত্রী শারমিন আক্তার। এর মধ্যে তিনজন ছেলে ও দুজন মেয়ে। পরে তাদের উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা নগরীর একটি প্রাইভেট হাসপাতালে আনা হয়।

পথে এক ছেলে ও এক মেয়ে মারা যায়। অপর তিনজনকে কুমিল্লার একটি হাসপাতালের ইনকিউবেটরে রাখা হয়। অবস্থার অবনতি হলে গত শুক্রবার তাদের ঢাকা শিশু হাসপাতালে নেয়া হয়। সেখানে শয্যা না পেয়ে ধানমন্ডির উইমেন্স অ্যান্ড চিলড্রেন জেনারেল হাসপাতালে তাদের ভর্তি করা হয়। সেখানে রোববার রাতে মারা যান এক ছেলে। পরে তারা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চলে আসেন। বর্তমানে দুই শিশু ঢামেক হাসপাতালের ইনকিউবেটরে আছে।

লাকসাম জেনারেল হাসপাতালের গাইনি বিশেষজ্ঞ লতিফা আক্তার বলেন, ওই প্রসূতি সাত মাসের গর্ভবতী ছিলেন। তিনি স্বাভাবিকভাবে পাঁচটি সন্তান প্রসব করেন। ওদের ওজন কম ছিল। মা ও বাচ্চাগুলোকে উন্নত পরিবেশে ইনকিউবেটরে রাখার জন্য পরামর্শ দেয়া হয়।

আর পড়তে পারেন