বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শতভাগ নয়, মোটামুটি সুষ্ঠু নির্বাচন হলেই ২৫০ আসন পাবে বিএনপি: রুমিন ফারহানা

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৯, ২০২২
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

বিএনপির সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রুমিন ফারহানা বলেছেন, নির্দলীয় ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া সুষ্ঠু নির্বাচন কিছুতেই সম্ভব নয়। তাই আন্দোলনের মাধ্যমে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে সরকারকে বাধ্য করা হবে। এবার নিশিরাতের ভোট হতে দেওয়া হবে না। শতভাগ নয়, মোটামুটি সুষ্ঠু নির্বাচন হলেই কমপক্ষে ২৫০ আসন নিয়ে বিএনপি সরকার গঠন করবে ইনশাআল্লাহ।

দ্রব্যমূল্য বৃদ্ধি ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে সোমবার (২৯ আগস্ট) সকালে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার বন্দর এলাকার বিওসি ঘাটে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রুমিন ফারহানা আরও বলেন, ৭১ থেকে ৭৫ পর্যন্ত আওয়ামী দুঃশাসনের পর ক্ষমতা হারিয়ে ২৫ বছর পর জনগণের কাছে ক্ষমা চেয়ে, অতীতের পুনরাবৃত্তি করবে না ওয়াদা করে ৯৬ সালে ক্ষমতায় এসেছিল আওয়ামী লীগ। কিন্তু ক্ষমতায় গিয়ে সব ভুলে যায়, পুরোনো চেহারায় আবির্ভূত হয়। তাই দেশের মানুষ তাদেরকে ঘৃণা করতে শুরু করে। পরে ২০০৮ সালে আন্তর্জাতিক চক্রান্তের মাধ্যমে ক্ষমতায় এসে নব্য বাকশাল কায়েম করে। পরবর্তীতে দুটি নির্বাচনের একটিতে বিনা ভোটে এবং অপরটিতে নিশিরাতের ভোটে অবৈধভাবে ক্ষমতায় এসেছে। এবার ইভিএম দিয়ে জালিয়াতি করতে চায়। ইভিএমের নামে রঙ্গ করতে দেওয়া হবে না, ভোট হবে ব্যালটে, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে।

সরকারের উদ্দেশে তিনি বলেন, বিদ্যুৎ নিয়ে এত কথা বলেছেন, এখন ১৫ থেকে ১৬ ঘণ্টা লোডশেডিং কেন? জ্বালানি তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়িয়ে জনজীবন যেভাবে দুর্বিসহ করে তুলেছেন, এতে আপনাদের আর এক মুহূর্তও ক্ষমতায় থাকার অধিকার নেই।

বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান উকিল আবদুস সাত্তার ভূঞা।

তিনি বলেন, অবৈধ সরকারের সীমাহীন জুলুমে দেশের মানুষ আজ নিষ্পেষিত। এরই মাঝে জ্বালানি তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য অস্বাভাবিক বৃদ্ধিতে জনগণের নাভিশ্বাস উঠেছে। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নিরপেক্ষ ভোট হলে জনগণ ব্যালটের মাধ্যমে এর উপযুক্ত জবাব দেবে।

আশুগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি শাহজাহান সিরাজের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন বিএনপির কুমিল্লা অঞ্চলের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাইদুল হক সাঈদ, জাতীয় নির্বাহী কমিটির সদস্য শেখ মোহাম্মদ শামীম, ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির আহ্বায়ক মো. জিল্লুর রহমান, যুবদলের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক এস এন তরুন দে প্রমুখ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন আশুগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হাবীবুর রহমান, সহ-সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন ও সাংগঠনিক সম্পাদক কামাল আহমেদ জয়।

আর পড়তে পারেন