শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শাহরাস্তিতে জমে উঠেছে ঈদ বাজার, ক্রেতাসাধারনের উপছে পরা ভীড়

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৭, ২০১৮
news-image

মো:জাহাঙ্গীর অালম হৃদয় :

ঈদকে সামনে রেখে শাহরাস্তিতে জমে উঠেছে ঈদের বাজার। উপজেলার প্রধান প্রধান বাজারগুলোতে ঈদের কেনাকাটা করতে ভিড় জমিয়েছে সাধারণ মানুষ। উন্নতমানের ও বাহারী পোশাক ক্রয় করতে শাহরাস্তিবাসী ভিড় জমাচ্ছে বিভিন্ন মার্কেটগুলোতে।

শাহরাস্তি প্লাজার দোকানগুলোতে ক্রেতাদের উপচে ভিড় দেখা গেছে। তবে বিক্রির চেয়ে এখন ক্রেতা-বিক্রেতার মধ্যে বেশি চলছে দর কষাকষি। এ উপজেলার পৌর শহরের মেহের কালীবাড়ি, ঠাকুরবাজার, শাহরাস্তি গেইট দোয়াভাঙ্গা, কালিয়াপাড়া, ওয়ারুকবাজার, সূচিপাড়া বাজার, শোরসাক বাজার ও অফিস চিতোষী বাজারসহ সকল বাজারে ঈদের কেনাকাটা জমে উঠেছে। মার্কেটগুলোতে রয়েছে গার্মেন্টস আইটেম, থান কাপড়, কসমেটিকস্, জুয়েলারি আইটেম, টেইলার্স ও জুতার দোকান। এখানে রয়েছে দেশি ও ভারতীয় থ্রিপিস, সালোয়ার-কামিজ ও শিশুদের নানা রকমের জামা। এগুলো বিক্রি হচ্ছে ৩শ’ টাকা থেকে ৫ হাজার টাকা পর্যন্ত।

দেশি ও বিদেশি শাড়ি ৩শ’ ৫০ থেকে ১২ হাজার টাকা বিক্রি হচ্ছে। কাপড়ের দোকানের ভিড়ের সাথে সাথে ভিড় দেখা গেছে জুতা, জুয়েলারি ও কসমেটিক দোকানেও। এগুলো অতিরিক্ত দামে বিক্রি করছে দোকানীরা। অন্যদিকে দর্জি দোকানগুলো আর কাপড় তৈরির অর্ডার নিতে চাইছে না। এবার ক্রেতাদেরকে মাঝারি দামের পোশাকের দিকে ঝুঁকতে দেখা গেছে।

শাহরাস্তি নিউ মার্কেটের ক্রেতারা জানান, তারা পরিবারের সকলের জন্য জামাকাপড় কিনতে এসেছেন। গত বছরের চেয়ে এ বছর পোশাকের দাম বেশি। আজকে পোশাক দেখবেন। আজ দামে না মিললে তারা পরে কিনবেন।

শাহরাস্তি প্লাজার মেসার্স বিস্মিল্লাহ ভ্যারাইটি স্টোরের মালিক মোঃ গিয়াস উদ্দিন বলেন, এবার প্রতিটি পোশাকই বেশি দামে কেনা হয়েছে। আমরা অল্প লাভে বিক্রি করছি।

শাহরাস্তি নিউ মার্কেটের জেন্টস পয়েন্ট মালিক মোঃ মোশারফ হোসেন বাদল জানান, বাজারে অনেক ক্রেতা আসছে। পোশাক দেখে দর কষাকষি করে অনেক ক্রেতা মালামাল কিনছেন আবার অনেক ক্রেতারা চলে যাচ্ছেন।

আর পড়তে পারেন