শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সরকারকে ফের ক্ষমতায় আনতে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের ৪ নির্দেশনা: রিজভী

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১০, ২০১৮
news-image

 

ডেক্স রিপোর্ট:

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে আবারো ক্ষমতায় রাখতে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের চারটি বিষয়ে নির্দেশনা দিয়েছেন স্ব স্ব জেলার প্রশাসকরা বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সোমবার রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তাদের দেওয়া চারটি নির্দেশনার মধ্যে রয়েছে

১. ডিসিরা উপজেলা নির্বাহী কর্মকর্তাদের বলেছেন, সুষ্ঠু ভোট হলে বিএনপি বিজয়ী হয়ে যাবে, তাই এই সরকারকে আবারও ক্ষমতায় রাখতে হলে বুঝেশুনে কাজ করতে হবে। যেকোন মূল্যে এই সরকারকে ক্ষমতায় আনতে হবে। কাজেই এদিক ওদিক করার মতলব থাকলে মাথা থেকে ঝেড়ে ফেলতে হবে।

২. মাঠে কাজ করবে পুলিশ ও র‌্যাব। দায়িত্ব হবে তাদের কর্মকাণ্ড পর্যবেক্ষণ করা এবং সহযোগিতা প্রদান।

৩. প্রিজাইডিং অফিসারদের নিরাপদে কন্ট্রোল রুমে আসার ব্যবস্থা করা।

৪. প্রিজাইডিং অফিসারদের ব্ল্যাঙ্ক সিগনেচার নিয়ে রাখা। সেটা সময়মতো কাজে লাগানো।

রিজভী আরো অভিযোগ করে বলেন, নির্দেশনায় বলা হয়েছে গভীর রাতে পূর্বপরিকল্পিতভাবে ভোটকেন্দ্রে নিয়োজিত পুলিশের সহযোগিতায় নৌকা প্রতীককে জয়ী করার জন্য ব্যালট পেপারে সিল মেরে ব্যালটবাক্স ভর্তি করে রাখতে হবে।

সকাল হওয়ার পর ভোটগ্রহণের আগেই ধানের শীষের প্রার্থীর পক্ষের এজেন্টগণ তাদের দায়িত্ব পালনের উদ্দেশে স্ব স্ব কেন্দ্রে ঢুকতে গেলে সরকার দলীয় লোকজন তাদের ঢুকতে বাধা দিবে এবং কেন্দ্রে নিয়োজিত পুলিশ সহায়তা করবে।

বিএনপির এ নেতা বলেন, সাজানো প্রশাসন ও আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী দিয়ে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। জনপ্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীকে ঢেলে সাজাতে হবে এবং দলবাজ কর্মকর্তাদের নির্বাচনী মাঠ থেকে প্রত্যাহার করতে হবে। এই অবৈধ সরকারকে কোন সহযোগিতা করবেন না। আপনারা এদেশের সন্তান। নিরপেক্ষ ভূমিকা পালন করুন।

আর পড়তে পারেন