মঙ্গলবার, ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সাংগাঠনিক শৃঙ্খলা ভঙ্গে চাঁদপুরে আওয়ামী লীগের ২৬ নেতা বহিষ্কার

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৫, ২০২১
news-image

 

ডেস্ক রিপোর্ট:

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিপক্ষে কাজ করে সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ করার অভিযোগে ২৬ নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই বহিস্কারাদেশ দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর বিরুদ্ধে কাজ করা ও শৃঙ্খলা ভঙ্গের দায়ে এবং আওয়ামী লীগের গঠনতন্ত্র ৪৭ ধারার (ঠ) উপ-ধারা মোতাবেক তাদের দলীয় সকল পদ থেকে বহিষ্কার করা হল। এমতাবস্থায় তারা এখন থেকে কোনো দলীয় পদ পদবীর পরিচয় দিতে পারবে না। বহিষ্কৃতরা হলেন- চাঁদপুরের মতলব উত্তর ষাটনল ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো: মোহন মিয়া, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বোরহান উদ্দিন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মুক্তার হোসেন, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক ফারুক মাস্টার, সদস্য মো: ফেরদৌস আলম সরকার, মো: আনিছুর রহমান, ওয়ার্ড সভাপতি আব্দুল মালেক মেম্বার, সাধারণ সম্পাদক মো: জাকারিয়া দীপন।

ফতেপুর পূর্ব ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য নুরুল ইসলাম পাটোয়ারী, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী সালাউদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সদস্য গোলাম নবী বাদল, ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইসহাক, ইউনিয়নের ১নং ওয়ার্ড সভাপতি মোশাররফ হোসেন ও সাধারণ সম্পাদক সাজাহান, ইউনিয়নের ৫নং ওয়ার্ড সাধারণ সম্পাদক মনির পাটোয়ারী, ইউনিয়নের ৯নং ওয়ার্ড সভাপতি মজিদ বেপারী (মধু)।

সুলতানাবাদ ইউনিয়ন উপজেলা আওয়ামী লীগের সদস্য লিয়াকত আলী, সুলতানাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, সহ-সভাপতি সফিকুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক আব্দুর রব। মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জোবাইর আজম পাঠান স্বপন, বাগানবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর সাত্তার, আইন বিষয়ক সম্পাদক মোতাহার হোসেন বাচ্চু, সদস্য সাইফুল ইসলাম লিমন, কামাল হোসেন গাজী, ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল জানান, আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের পাঠানো চিঠির আলোকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার বিপক্ষে কাজ করে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় মতলব উত্তর আওয়ামী লীগের ২৬ নেতাকে বহিষ্কার করা হয়েছে। আরও যেসব নেতাকর্মী দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়েছে, তাদের বিরুদ্ধেও পর্যায়ক্রমে সাংগঠনিক ব্যবস্থার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

আর পড়তে পারেন