রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সাঈদীর মৃত্যু নিয়ে ছেলের স্ট্যাটাসে মা গ্রেপ্তার, কি বললেন আশফাক নিপুণ

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২২, ২০২৩
news-image

অনলাইন ডেস্ক:

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর জানাজায় সুখরঞ্জন বালির উপস্থিতি নিয়ে সামাজিকমাধ্যম ফেসবুকে লেখালিখি করেন সাবেক বুয়েট শিক্ষার্থী তানজিলুর রহমান। সেই জেরে তার বৃদ্ধ মাকে গ্রেপ্তারের অভিযোগ ওঠার পর প্রতিবাদ জানিয়েছেন মহানগর ওয়েব সিরিজের পরিচালক আশফাক নিপুণ। এর আগে একই দাবিতে প্রতিবাদ জানিয়েছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

সোমবার (২১ আগস্ট) রাতে আশফাক নিপুণ তার ভেরিফায়েড ফেসবুক পেজে প্রতিবাদ জানিয়ে ৬০ বছরের বৃদ্ধা আনিসা সিদ্দিকার নিঃশর্ত মুক্তি চান। সেই সাথে সাধারণ মানুষের ওপর সবধরনের হয়রানির অবসান চাই!

জনপ্রিয় এই পরিচালক লেখেন, ‌‘ছেলের মতপ্রকাশের কারণে মাকে গ্রেপ্তার করা চূড়ান্ত বর্বরতা। সুখরঞ্জন বালিকে নিয়ে ফেসবুক পোস্ট দেওয়ার কারণে মিশিগান স্টেট ইউনিভার্সিটির পিএইচডি গবেষক তানজিলুর রহমানের বৃদ্ধা মাকে ধরে নিয়ে গেছে খুলনার খালিশপুর থানা পুলিশ। মামলা করে তাঁকে আদালতে চালানও করা হয়েছে আজ সকালে। তানজিলুর রহমানের ভাষ্যমতে, তার মাকে আটক করার সময় নিচতলার দুই ভাড়াটিয়া প্রতিবাদ করতে আসলে তাদেরও ধরে নিয়ে যায় পুলিশ।

কতটা নিষ্ঠুর হলে বিনা দোষে এক মাকে এভাবে ধরে নিয়ে যেতে পারে পুলিশ! কোনো ছেলে যদি দাগী অপরাধীও হয় তার পরিণতি কেন বহন করবে তার মা? আজকে তানজিলের মাকে ধরে নিয়ে গেছে, সামনে আমার আপনার মায়েরও একই পরিণতি হতে পারে। অবিলম্বে বৃদ্ধা আনিছা সিদ্দিকার নিঃশর্ত মুক্তি চাই। সাধারণ মানুষের ওপর সবধরনের হয়রানির অবসান চাই!’

এর আগে এই বিষয়ে প্রতিবাদ জানিয়ে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, তানজিলুর রহমানের মতপ্রকাশ দমনে বিনা ওয়ারেন্টে তার মা আনিসা সিদ্দিকাকে গ্রেপ্তার! কর্তৃত্ববাদী ফ্যাসিবাদ ধ্বংস হোক, নিপাত যাক।

আর পড়তে পারেন