শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

‘হেলথ হাব‘-এর আনুষ্ঠানিক উদ্বোধন করলো বাংলালিংক

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২২, ২০২২
news-image

 

ডেস্ক রিপোর্ট:

বাংলালিংক আনুষ্ঠানিকভাবে দেশের প্রথম ডিজিটাল হেলথ অ্যাগ্রেগেটর প্ল্যাটফর্ম ‘হেলথ হাব’ চালু করেছে। মাইবিএল অ্যাপের একটি ফিচার হিসেবে যুক্ত হওয়া এই প্ল্যাটফর্মটি বাংলালিংক গ্রাহকদের জন্য ওয়ান-স্টপ হেলথ সল্যুশনের কাজ করবে। ‘হেলথ হাব’-এর পার্টনার ডাক্তারভাই, ডকটাইম ও পালস-এর বিভিন্ন ধরনের ডিজিটাল স্বাস্থ্যসেবা বাংলালিংক গ্রাহকরা এই প্ল্যাটফর্মের মাধ্যমে সাশ্রয়ী মূল্যে গ্রহণ করতে পারবেন।

আইসিটি ডিভিশনের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি আজ আয়োজিত ‘হেলথ হাব’-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ভিওন-এর গ্রুপ চিফ এক্সিকিউটিভ অফিসার কান তেরজিওগ্লো, বাংলালিংক-এর চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস, হেলথ কেয়ার ইনফরমেশন সিস্টেম-এর ম্যানেজিং ডিরেক্টর রায়হান শামসি, ডকটাইম-এর চিফ এক্সিকিউটিভ অফিসার উইলিয়াম ডেলইয়েল ও প্রতিষ্ঠানগুলির অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা।

‘হেলথ হাব’-এর ডক্টর কনসাল্টেশন, ইন্স্যুরেন্স, সেফল-হেলথ ট্র্যাকিং টুল, হোম স্যাম্পেল কালেকশন, মেডিসি ডেলিভারি ও ডিসকাউন্টের ব্যবস্থা গ্রাহকদের নানা ধরনের স্বাস্থ্য সমস্যার তাৎক্ষণিক ও দীর্ঘস্থায়ী সমাধান দেবে। বিশেষ দৈনিক, মাসিক ও বাৎসরিক প্যাকেজে সাবস্ক্রাইব করে এই সুবিধাগুলি পাওয়া যাবে। ‘হেলথ হাব’ সম্পর্কে আরও বিস্তারিত জানা যাবে বাংলালিংক-এর ওয়েবসাইট ও মাইবিএল অ্যাপে।

আইসিটি ডিভিশনের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন,”বাংলালিংক-কে ধন্যবাদ জানাই ‘হেলথ হাব’-এর উদ্বোধনী অনুষ্ঠানে আমাকে আমন্ত্রণ জানানোর জন্য। তথ্য প্রযুক্তির অগ্রগতিকে কাজে লাগিয়ে ‘হেলথ হাব’-এর মতো উদ্যোগ দেশের স্বাস্থ্য খাতকে ডিজিটাল করার প্রক্রিয়াকে ত্বরান্বিত করতে সহায়তা করবে। আশা রাখি, এমন সম্মিলিত উদ্যোগ ডিজিটাল বাংলাদেশ নির্মাণে অগ্রণী ভূমিকা রাখবে।”

ভিওন-এর গ্রুপ চিফ এক্সিকিউটিভ অফিসার কান তেরজিওগ্লো বলেন, “‘হেলথ হাব’ চালু করা বাংলালিংক-এর একটি উল্লেখযোগ্য উদ্যোগ। কারণ, এটি দেশের প্রধান স্বাস্থ্য সেবাদাতাদেরকে একটি সহজে ব্যবহারযোগ্য ডিজিটাল সার্ভিসের আওতায় আনছে। এর ফলে দেশের মানুষ বিশেষ সুবিধা পাবে। ‘হেলথ হাব’-এর মাধ্যমে ভিওন-এর ডিজিটাল অপারেটরভিত্তিক সেবার পরিসরও বৃদ্ধি পাচ্ছে।”

আর পড়তে পারেন