শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

৪ মাসে সেমিস্টার শেষ করবে কুবি

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৬, ২০২১
news-image

শাহাদাত বিপ্লব, কুবি :
করোনা মহামারির ক্ষতি পুষিয়ে নিতে প্রতি চার মাসে এক সেমিস্টার শেষ করার সিদ্ধান্ত নিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া কমানো হবে শীতকালীন ও গ্রীষ্মকালীন ছুটিও। সোমবার (৬ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিসূত্রে জানা যায়, শিক্ষার্থীদের পাঠদানের সময়কাল ও ক্রেডিট ঘন্টা অপরিবর্তিত থাকবে। এছাড়া চূড়ান্ত পরীক্ষা সমাপ্তির দ্রুত সময়ের মধ্যে আন্তঃপরীক্ষক কর্তৃক উত্তরপত্র পরীক্ষা দপ্তরে প্রেরণ করতে হবে। সশরীরে ও অনলাইন পরীক্ষাসমূহ দুই পদ্ধতিতেই চালু থাকবে। আর চূড়ান্ত পরীক্ষার ক্ষেত্রে পরীক্ষার প্রস্তুতিমূলক ছুটি এক সপ্তাহ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, করোনার ক্ষতি পুষিয়ে নিতে ছুটি কমানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে এ বছরের শীতকালীন ছুটির বিষয়ে এ সপ্তাহেই একাডেমিক কাউন্সিল রয়েছে। সেখানে আলোচনা হবে।

এর আগে, গত ২৪ জুন আইন অনুষদের ডিন মো. রশিদুল ইসলাম শেখকে আহ্বায়ক এবং উপ-পরীক্ষা নিয়ন্ত্রক আব্দুল্লাহ আল মামুনকে সদস্য সচিব করে মোট ৭ সদস্যের ডিজাস্টার রিকভারি প্ল্যান কমিটি গঠন করা হয়।

আর পড়তে পারেন