বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

হাজীগঞ্জ ত্রি-নয়নী সংঘের পূর্ণমিলনী অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৫, ২০১৭
news-image

সুজন দাস ঃ
হাজীগঞ্জ ত্রি-নয়নী সংঘের উদ্দেগ্যে সদস্য ও সাধারণ সদ্যসেদের নিয়ে এক আনন্দাঘন পরিবেশে হাজীগঞ্জ শ্রী শ্রী রাজা লক্ষ্মী নারায়ন জিউর আখড়া দ্বিতীয় বারের মতে শত লোককে নিয়ে পূর্ণমিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বুধবার  দুপুরে রাজ ভোগের মধ্যদিয়ে ত্রি-নয়নী সংঘের অনুষ্ঠানের যাত্রা শুরু করেন। এই বছর চাঁদপুর জেলা এক মাত্র ডিজিটাল দূর্গাপূজার রুপ দেয় এই সংঘটি। এই বছর চাঁদপুর জেলার অন্যতম পূজা গুলোর মধ্যে এক জাক তরুনের উদ্ভাবনী এই পূজা তা এই বছর সারা চাঁদপুরের পূজা গুলোর মধ্যে শীর্ষ স্থান অধিকার করতে সক্ষমতা অর্জন করেছে।

পূজার মধ্যে বিশেষ কিছু অকর্ষণ ছিলে যা চাঁদপুর বাসীর কোন পূজা এই ধরণের পূজার দেখেনি কখনো এই কথা গুলে দর্শনার্থীরা পূজার দিন গুলেতে বলতে দেখা গেছে। তারা আরো বলতে এই পূজা দেখা যায় ইলেক্টনিকে মাধ্যমে দেবীর অসুর বধ করা দৃর্শটি অরো পূজার আকর্ষণকে বাড়িয়ে দিয়েছে। দর্শকদের মধ্যে অনকে বলতে দেখা গেছে এই পূজা দেখার জন্য লাইনে এক ঘন্টা থেকে দেড় ঘন্টা লাইনে দাঁড়িয়ে দেবী মাতার এই পর্বগুলো দেখতে হয়েছে। তাতে ও কেনা কষ্ট মতে হয়নি। বাইরে থেকে দেখে মনে হয়েছে কোন বাদ ও তবল মন্দির দিয়ে প্রবেশ করছি তাই একটি বিশেষ অর্কষণ ছিলে। ভিতরে অসাধারণ বদ্য শুণতে পাড়া যায়। পূজা দেখতে বাংলাদেশে কোন স্থানে এত ভীড় পড়েছে কিনা তা আমাদের জানা নাই। এমন পূজা না দেখলে ভাষা প্রকাশ করা যায় না।

অনুষ্ঠানে সভাপতি লিটন পোদ্দার বলেন আমরা চাঁদপুর জেলা বাসির কাছে চিরকৃতজ্ঞ যে আমাদের পূজা আয়জনো আপনারা সকলে যে ভাবে সহযোগিতা করেছি তাতে আমাদের ক্ষদ্র চেষ্টা আপনাদের উপহার দিয়েছি। সফলতা অপনাদের ব্যর্থতা আমরা সদরে গ্রহণ করেছি।

কমিটির সাধারণ সম্পাদক গোপাল সাহা বলেন আজ আমরা পূজা পার্বণ থেকে সরে যাচ্ছি তার আকর্ষণ বাড়িয়ে দিতে আমরা এই পূজাকে ভিন্ন রুপ দিতে চেষ্ঠা করেছি। আপনারা আগামীতে ও আমাদের এভাবে সহযোগিতা আপনাদের কাছে কাম।

আর পড়তে পারেন