বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

তিতাসে হিফজুল কুরআন প্রতিযোগিতা ২০২৩ অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৬, ২০২৩
news-image

 

মোঃ জুয়েল রানা, তিতাস :
কুমিল্লার তিতাসে দিনব্যাপী হিফজুল কুরআন প্রতিযোগিতা ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার মঙ্গলকান্দি ইসলামিয়া কামিল মাদ্রাসা মাঠে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী এই হিফজুল কুরআন প্রতিযোগিতায় সারাদেশ থেকে বিভিন্ন মাদ্রাসার ১৬১জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে থেকে বাছাইপর্বের পর দুইটি ক্যাটাগরিতে ২০জন প্রতিযোগীকে নিয়ে চূড়ান্ত পর্বের আয়োজন করে মঙ্গলকান্দি ইসলামিয়া কামিল মাদ্রাসা ও এতিমখানা হিফজ বিভাগ। এতে প্রধান বিচারক ছিলেন, বিশ্বজয়ী হাফেজ গড়ার সফল কারিগর শায়েখ হাফেজ ক্বারী নাজমুল হাসান ও হাফেজ ক্বারী মাওলানা একেএম ফিরোজ।

এসময় সাতানী ইউপি চেয়ারম্যান শামসুল হক সরকার এর সভাপতিত্বে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, রোটারিয়ান আলহাজ্ব মোঃ কামাল উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জিয়ারকান্দি ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী আশরাফ, মাদ্রাসার ম্যানেজিং কমিটির সদস্য, মীর শওকত লিটন, মনির হোসেন, ইউপি মেম্বার ইব্রাহিম সরকার প্রমূখ।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন, সাইদুর রহমান, মোশাররফ হোসেন ও ছাত্রলীগ নেতা জসিম উদ্দিনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন উক্ত মাদ্রাসার অধ্যক্ষ নুরুল আমিন।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে কোরআন তিলাওয়াত করেন উক্ত অনুষ্ঠানের প্রধান বিচারক হাফেজ ক্বারী মাওলানা একেএম ফিরোজ। পরে প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। পুরষ্কার হিসেবে ‘ক’ ক্যাটাগরি ৩০ পারা কুরআন প্রতিযোগিতা প্রথম স্থান বিজয়ীকে নগদ ৫০ হাজার, দ্বিতীয় স্থান বিজয়ীকে ১৫ হাজার ও তৃতীয় স্থান বিজয়ীকে ১০ হাজার টাকা প্রদান করা হয়। এবং ‘খ’ ক্যাটাগরি ১০ পারা কুরআন প্রতিযোগিতা প্রথম স্থান বিজয়ীকে নগদ ১৫ হাজার, দ্বিতীয় স্থান বিজয়ীকে ১০ হাজার ও তৃতীয় স্থান বিজয়ীকে ৫ হাজার টাকা প্রদান করা হয়। বাকী প্রতিযোগিতাদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

আর পড়তে পারেন