রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

অবশেষে ১৪ মাস জেল খাটার পর জামিনে মুক্ত আলভেজ

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২১, ২০২৪
news-image

স্পোর্টস ডেস্ক:

দীর্ঘ ১৪ মাস জেল খাটার পর ধর্ষণ মামলায় দণ্ডিত ব্রাজিলিয়ান ফুটবলার দানি আলভেজকে জামিন দিয়েছেন আদালত।

বার্সেলোনার একটি আদালত প্রায় ১২ কোটি টাকা জরিমানা দেওয়ার শর্ত সাপেক্ষে তার জামিন আবেদন মঞ্জুর করেন। সেই সঙ্গে আদালতের নির্দেশে আলভেজকে তার ব্রাজিলিয়ান এবং স্প্যানিশ পাসপোর্টও হস্তান্তর করতে হবে। আলভেজকে দেশ ত্যাগ না করার নির্দেশও দিয়েছেন আদালত।
এছাড়াও বাদীর ১০০০ মিটারের মধ্যে আসতে পারবেন না বা তার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করতে পারবেন না আলভেজ। তাকে প্রতি সপ্তাহে আদালতে হাজিরা দিতে হবে।

শুনানির সময় আলভেজের আইনজীবী ইনেস গার্দিওলা আদালতকে বলেন, “জামিনে থাকলে আলভেজ স্পেনের বাইরে যাবেন না। মামলার কোনও আলামত-প্রমাণও ধ্বংস করার চেষ্টা করবেন না।”

এ সময় ভিডিও কলে যুক্ত হয়ে আলভেজ বলেন, “আমি ন্যায়বিচারে বিশ্বাসী। আমি কোথাও পালিয়ে যাব না। শেষ পর্যন্ত আদালতের হাতেই থাকব।”

৪০ বছর বয়সী আলভেজ গত মাসে ধর্ষণের দায়ে সাড়ে চার বছরের জন্য দণ্ডিত হন। রায় ঘোষণার পর আলভেজ সাজা মওকুফের জন্য এবং প্রসিকিউশন সাজার মেয়াদ বৃদ্ধির জন্য আপিল করেছে। আপিল শুনানির পর চূড়ান্ত রায় পর্যন্ত জামিনে থাকবেন আলভেজ।

প্রসঙ্গত, আলভেজের বিরুদ্ধে অভিযোগটি ছিল ২০২২ সালের ডিসেম্বরে। স্পেনের একটি নৈশ ক্লাবে ২০ বছর বয়সী এক নারীকে ধর্ষণ করেন ব্রাজিলিয়ান তারকা। পরে গত বছরের জানুয়ারিতে তাকে গ্রেফতার করে পুলিশ। শুরু হয় তদন্ত। ওই নারীকে চেনেন না বলে দাবি করেছিলেন আলভেজ।

আর পড়তে পারেন