রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিরাট কোহলিকে চেনেন না রোনালদো!

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১১, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

বিশ্বের অন্যতম প্রভাবশালী ও জনপ্রিয় ক্রিকেট তারকা বিরাট কোহলি। তার নাম শোনেনি বিশ্ব ক্রীড়াঙ্গনে এমন মানুষ খুঁজে পাওয়াও কঠিন। সোশ্যাল মিডিয়ায় অনুসারীর সংখ্যায় তিনি হরহামেশা টেক্কা দেন লিওনেল মেসি কিংবা ক্রিশ্চিয়ানো রোনালদোর মতো তারকাদেরও। তবে ভারতীয় এই ব্যাটারকে চিনতেই পারলেন না ব্রাজিলের ২০০২ বিশ্বকাপ জয়ের নায়ক কিংবদন্তি রোনালদো নাজারিও।

ফুটবলের তীর্থভূমি খ্যাত লাতিন আমেরিকায় এখনো সে অর্থে জনপ্রিয়তা পায়নি ক্রিকেট। এরপরও বিরাট কোহলিকে অনেক ফুটবল তারকাই চেনেন। তার কোনো বড় অর্জনে অনেকে শুভেচ্ছাও জানান। পর্তুগাল সুপার ক্রিশ্চিয়ানো রোনালদোও চেনেন কোহলিকে। ভারতের সাবেক অধিনায়কেরও পছন্দের ফুটবলার সিআরসেভেন। কিন্তু রোনালদো নাজারিও চেনেন না কোহলিকে।

সম্প্রতি ব্রাজিল কিংবদন্তীর সঙ্গে দেখা করেছিলেন ইউটিউবার ‘স্পিড’। তিনি রোনালদোকে প্রশ্ন করেন, ‘আপনি বিরাট কোহলিকে চেনেন?’ ২০০২ বিশ্বকাপজয়ীর পাল্টা প্রশ্ন ছুড়ে দেন, ‘কে?’ স্পিড বলেন, ‘ভারতের বিরাট কোহলি।’ রোনালদোর অকপট জবাব, ‘না।’ বিস্ময় প্রকাশ করে স্পিড বলেন, ‘আপনি কোহলিকে চেনেন না!’

জবাবে রোনালদো বলেন, ‘ও কে? কোনো খেলোয়াড় নাকি?’ উত্তর দিয়ে স্পিড বলেন, ‘ও একজন ক্রিকেট খেলোয়াড়।’ তারপর রোনালদো বলেন, ‘ও এখানে সে রকম জনপ্রিয় নয়। তাই হয়তো চিনি না।’ স্পিড বলেন, ‘হ্যাঁ সেটা হতে পারে। কিন্তু ও সেরা ক্রিকেটার। অনেকটা বাবর আজমের মতো। আপনি কখনও কোহলিকে দেখেননি? রোনালদোর উত্তর, না। কখনও দেখিনি।

সিনিয়র রোনালদোর এমন মন্তব্যে নিশ্চিতভাবেই আহত করবে কোহলি ভক্তদের। কোহলিকে যেখানে গোটা বিশ্ব চেনে, সেখানে রোনালদো মতো এত জনপ্রিয় একজন ফুটবলারের কাছে কীভাবে তিনি অচেনা হতে পারেন?

আর পড়তে পারেন