শুক্রবার, ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

আগামী নির্বাচন অংশগ্রহণমূলক হবে: আশাবাদ শ্রিংলার

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৮, ২০১৭
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, আগামী জাতীয় নির্বাচন অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক হবে। সোমবার পররাষ্ট্র সচিব শহীদুল হকের সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ভারতীয় হাইকমিশনার বলেন, ‘আমরা সবাই গণতন্ত্রে বিশ্বাসী। একইসঙ্গে অবাধ ও সুষ্ঠু নির্বাচনে বিশ্বাস করি। আমি নিশ্চিত, অন্য গণতন্ত্রের মতো এখানেও হবে।

আগামী নির্বাচন কেমন হতে পারে জানতে চাইলে তিনি বলেন, গণতন্ত্র মানে অংশগ্রহণ। আমি নিশ্চিত আগামী সাধারণ নির্বাচন অংশগ্রহণমূলক হবে। যদি কেউ গণতান্ত্রিক প্রক্রিয়ায় থাকতে চায় তাকে অবশ্যই নির্বাচনে অংশগ্রহণ করতে হবে। কেউ অংশ না নিলে সে নির্বাচনের প্রক্রিয়ায় থাকবে না।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের ঢাকা সফরের বিষয়ে হাইকমিশনার শ্রিংলা বলেন, এ মাসে তার (সুষমা স্বরাজ) বাংলাদেশ সফর হচ্ছে না। আগামী মাসে জাতিসংঘের সাধারণ অধিবেশন আছে। আমরা এর মাঝামাঝি একটি সময় নির্ধারণের চেষ্টা করছি।

পররাষ্ট্র সচিবের সঙ্গে সাক্ষাতের বিষয়ে তিনি বলেন, এখানে কোনো নির্দিষ্ট ইস্যু নিয়ে আসা হয়নি। দুই দেশের সম্পর্কের সার্বিক বিষয়ে পর্যালোচনার একটি সুযোগ হয়েছে। আমাদের মধ্যে উন্নয়ন সহযোগিতা বাড়ছে। ইতিমধ্যে বাংলাদেশকে ৮ বিলিয়ন মার্কিন ডলার ঋণ দিয়েছে। আমাদের বেশ কিছু উন্নয়ন প্রকল্পের কাজ শেষ হয়েছে এবং কিছু প্রকল্প চলমান রয়েছে। পানি ব্যবস্থাপনা ইস্যুতে আমাদের নিয়মিত আলোচনা হচ্ছে।

আর পড়তে পারেন