মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

কাতারে বাংলাদেশের মহান বিজয় দিবস উদযাপিত

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৭, ২০২১
news-image

 

ইউসুফ পাটোয়ারী লিংকন, কাতারঃ

১৬ ই ডিসেম্বর ২০২১ তারিখে গৌরবময় বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ দূতাবাস, দোহাতে একটি বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশীর উপস্থিতিতে, বাংলাদেশের রাষ্ট্রদূত মো: জসীম উদ্দিন জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার শহীদ পরিবারের সদস্য, জাতীয় চার নেতা, ত্রিশ লাখ শহীদের বিদেহী আত্মার মাগফেরাত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন ও অব্যাহত অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

গৌরবময় বিজয়ের পঞ্চাশতম বার্ষিকীতে বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়, এরপর বিজয় দিবসকে নিয়ে নির্মিত একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়। গৌরবময় বিজয় দিবস নিয়ে দূতাবাসে আগত প্রবাসী ও সেবাপ্রার্থীদের প্রতিক্রিয়া সংকলন করে আরেকটি তথ্যচিত্রও প্রদর্শন করা হয়।

বিজয় দিবসের তাৎপর্য এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলার ওপর আলোচনায় অংশ নেন বাংলাদেশ কমিউনিটি কাতারের সভাপতি, উপস্থিত বীর মুক্তিযোদ্ধাগণ এবং কমিউনিটির অন্যান্য নেতৃবৃন্দ।

রাষ্ট্রদূত মোঃ জসীম উদ্দিন তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা এবং ত্রিশ লাখ শহীদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে সোনার বাংলায় রূপান্তর করতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন, যে স্বপ্ন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান লালন করেছিলেন। বাংলাদেশের রাষ্ট্রদূত প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে অর্জন নিয়েও কথা বলেন। রাষ্ট্রদূত মোঃ জসীম উদ্দিন প্রবাসী বাংলাদেশিদের বাংলাদেশের উন্নয়ন কর্মকাণ্ডে সক্রিয়ভাবে অংশ নেওয়ার আহ্বান জানান।

আর পড়তে পারেন