মঙ্গলবার, ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লায় মণ্ডপে হামলার ঘটনায় আরও একটি মামলা দায়ের

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৭, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লা নগরীর নানুয়া দীঘির পাড়ে পূজামণ্ডপে পবিত্র কোরআন রেখে অবমাননার ঘটনায় দায়েরকৃত মামলা বুধবার দুপুরে সিআইডির নিকট হস্তান্তর করা হয়েছে।

এদিকে ওই এলাকায় সহিংসতার ঘটনায় মঙ্গলবার (২৬ অক্টোবর) গভীর রাতে ওই মণ্ডপ কমিটির পক্ষ থেকে ২৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করে কোতয়ালি মডেল থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন কোতয়ালি মডেল থানার ওসি আনওয়ারুল আজিম।

সিআইডি-কুমিল্লা কার্যালয় সূত্রে জানা যায়, ৭ দিনের রিমান্ডে থাকা ইকবাল হোসেন, ৯৯৯-এ পুলিশকে ফোন করা ইকরাম এবং দারোগাবাড়ি মাজারের সহকারী খাদেম হুমায়ুন কবির ও ফয়সাল আহমেদকে সিআইডি হেফাজতে জিজ্ঞাসাবাদ চলছে। রিমান্ডে থাকা আসামি চারজন রিমাণ্ডে মণ্ডপে পবিত্র কোরআন রাখা এবং হনুমানের মূর্তির থেকে নেওয়া গদা উদ্ধারের বাইরে আর কোনো নতুন তথ্য দিয়েছে কিনা এসব বিষয়ে সিআইডির কোন সূত্র মন্তব্য করতে রাজি হয়নি।

এদিকে বুধবার সন্ধ্যায় কোতয়ালি মডেল থানার ওসি আনওয়ারুল আজিম জানান, গত ১৩ অক্টোবর ঘটনার দিন নানুয়া দীঘির উত্তর পাড়ের অস্থায়ী সেই পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখার ঘটনা ও পরবর্তী ভাংচুরসহ সহিংসতার অভিযোগে মঙ্গলবার (২৬ অক্টোবর) গভীর রাতে ওই পূজামণ্ডপ কমিটির পক্ষ থেকে তরুণ কান্তি মদন মিঠুন বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে থানায় একটি মামলা দায়ের করেছেন। এ মামলায় ২৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

সন্ধ্যায় সিআইডি-কুমিল্লার পুলিশ সুপার খান মোহাম্মদ রেজওয়ান বলেন, বুধবার দুপুরের দিকে কোতয়ালি মডেল থানা পুলিশ এ মামলাটির ডকেট বুঝিয়ে দিয়েছে। মামলাটি স্পর্শকাতর হওয়ায় অত্যন্ত সতর্কতার সাথে তদন্ত কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

আর পড়তে পারেন