শুক্রবার, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে খাদ্য নিয়ে অভুক্ত পরিবারের ঘরে ঘরে আইনজীবি সমিতির যুগ্ম সম্পাদক হান্নান কাজী

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৮, ২০২০
news-image

মাসুদ হোসেন, চাঁদপুর :

চাঁদপুর জেলার সদর উপজেলার ৭নং তরপুরচন্ডী ইউনিয়নের সাবেক সফল চেয়ারম্যান জনাব মোঃ সহিদ কাজীর বড় ছেলে এ্যাডভোকেট আঃ হান্নান কাজী নিজ তহবিল থেকে শনিবার (১৮ এপ্রিল) ইউনিয়নের জনগনকে হাদিয়া হিসেবে চাল, ডাল, ময়দা, আলু, পেঁয়াজ, তৈল ইত্যাদি প্রদান করেন। জানা যায়, তিনি হাদিয়ার এই খাদ্য দ্রব্য সামাজিক দূরত্ব বজায় রেখে নিজে কাঁধে মাথায় বহন করে বেশ কদিন ধরে ক্রয় এবং সংরক্ষণ করেছেন। এরপর নিজেই সব প্যাকেটজাত করেন। শনিবার হতে তিনি তা বিতরণ শুরু করেন।

সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তিনি নিজেই অটো রিক্সা চালিয়ে অভুক্ত পরিবারের ঘরে পৌঁছে দেন খাদ্য দ্রব্য। জানা যায় তাঁর বাবার আদর্শ সহযোগিতার কথা তরপুরচন্ডী ইউনিয়নের প্রতিটি ঘরে ঘরে শোনা যায়। তাঁর বাবা বর্তমানে জনপ্রতিনিধি না থাকার পরেও এখনো মানুষের সেবক হিসেবে কাজ করে যাচ্ছেন। তাই বাবার আদর্শে অনুপ্রাণিত হয়ে তিনি সবসময় ইউনিয়নবাসীর পাশে রয়েছেন এবং থাকবেন। দেশের বর্তমান দূর্যোগকালীন সময়ে পুরো তরপুরচন্ডী ইউনিয়নবাসীর জন্য তাঁর সহযোগিতা অভ্যাহত থাকবে বলেও জানা যায়।

উল্লেখ যে, এ্যাড. আঃ হান্নান কাজী আইন পেশার পাশাপাশি বিভিন্ন সামাজিক কাজে নিজেকে জড়িয়ে রাখছেন। তিনি দ্বীন সমাজের মানুষের কথা চিন্তা করে প্রতিষ্ঠা করেছেনএতিমখানা, মাদ্রাসা স্কুল। এছাড়াও তিনি বেশ কয়েকটি আরবি বাংলা মাধ্যমের শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতির দায়িত্বে থেকে সেবক হিসেবে কাজ করছেন। শিক্ষকতা করেছেন শহরের ষোলঘর আদর্শ উচ্চ বিদ্যালয় (সাবেক প্রধান শিক্ষক) চাঁদপুর টিচার্স ট্রেনিং কলেজে (প্রভাষক) বর্তমানে তিনি চাঁদপুর জেলা বারের আওয়ামী আইনজীবী সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক, চাঁদপুর মুক্তিযোদ্ধা ক্রীড়া সংসদের সভাপতি সাধারণ সম্পাদক একুশে ক্লাব।

চাঁদপুর সাহিত্য একাডেমি, চাঁদপুর ক্লাব চাঁদপুর ডায়াবেটিকস হাসপাতাল এর আজীবন সদস্য। স্বেচ্ছাসেবী সংগঠন চাঁদমুখের উপদেষ্টাসহ বিভিন্নভাবে মানবসেবা দেশের কল্যাণে তিনি কাজ করে যাচ্ছেন।

আর পড়তে পারেন