বৃহস্পতিবার, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় বিএসটিআই’র অভিযানে দুই প্রতিষ্ঠান সিলগালা

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৪, ২০২৩
news-image

 

চান্দিনা প্রতিনিধিঃ

কুমিল্লার চান্দিনায় একটি বেকারি ও একটি তেলের মিলের বৈধ কাগজপত্র না থাকায় এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন করায় প্রতিষ্ঠান দুইটিকে সিলগালা করেছে বিএসটিআই।

সোমবার (২৪ জুলাই) দুপুরে চান্দিনা বাজারের ধানসিঁড়ি এলাকায় অভিযান চালিয়ে ‘নূর বেকারি’ ও ‘ইসসাফ ওয়েল মিল’ নামের দুই প্রতিষ্ঠান বন্ধ করে বিএসটিআই।

জানা যায়, বৈধ কাগজপত্র (লাইসেন্স) না নিয়ে অবৈধ ভাবে আবাসিক এলাকায় দীর্ঘদিন যাবৎ অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি খাদ্য তৈরি করে আসছে ‘নূর বেকারি’ নামের ওই প্রতিষ্ঠানটি। অপরদিকে, একই এলাকায় অসাধু উপায় অবলম্বন করে ঘানি ভাঙ্গা সরিষার তেল তৈরি ও বোতলজাত করে ব্যবসা চালিয়ে আসছে ‘ইনসাফ ওয়েল মিল’ নামের প্রতিষ্ঠানটি।

বিএসটিআই কুমিল্লা অঞ্চলের সহকারী পরিচালক মো. সহিদুল ইসলাম জানান, দুইটি প্রতিষ্ঠানের কোনটিরই বিএসটিআই’র লাইসেন্স নেই। এছাড়া পণ্যের গুনগতমান নির্ণয়ে কোন মেশিনও নেই তাদের। মেয়াদ নির্ধারণ, মান নির্ণয় না করেই বিএসটিআই এর লগো ব্যবহার করে আসছে প্রতিষ্ঠান গুলো। দুইটি প্রতিষ্ঠানে নোংড়া ও অস্বাস্থ্যকর পরিবেশ লক্ষ্য করা গেছে। এসব কারণে সিলগালা করা করেছে বিএসটিআই।

এসময় উপস্থিত ছিলেন বিএসটিআই কুমিল্লা অঞ্চলের ফিল্ড অফিসার সাহিদুল ইসলাম, ইকবাল আহমেদ। অভিযানে সহযোগিতা করেন চান্দিনা থানা পুলিশের একটি টিম।

 

 

আর পড়তে পারেন