বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামের এসিল্যান্ডের বিরুদ্ধে কোন কারণ ছাড়াই ভেকু গাড়ি ভাঙ্গার অভিযোগ !

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২০, ২০২১
news-image

স্টাফ রিপোর্টারঃ
গত  ১৩ এপ্রিল রাতে কুমিল্লা চৌদ্দগ্রামের কাশিনগর ইউনিয়নের পূর্ব শাহপুর গ্রামে কোনো কারণ ছাড়াই ভেকু গাড়ী ভেঙ্গে ফেলা ও পোল্ট্রি ফার্মের তালা ভেঙ্গে ফেলায় প্রায় ১৫ লক্ষ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে।

চৌদ্দগ্রাম এসিল্যান্ডের বিরুদ্ধে এমন অভিযোগ এনেছেন ভেকু গাড়ি ও পোল্ট্রি ফার্মের মালিকসহ স্থানীয় লোকজন।

পূর্ব শাহপুর গ্রামে আব্দুর রশিদ মহুরির ছেলে মোঃ আবু তাহের জানান,  প্রবাস কাটিয়ে দেশে এসে নিজ জায়গায় মাছের চাষের পাশাপাশি  পোল্ট্রি ফার্ম গড়ে তুলি। মানুষের কর্ম সংস্থানের বৃদ্ধিতে ফার্মটির সম্প্রসারণে  ১৫ দিন আগ থেকে নিজ ফিশারী থেকে মাটি খনন করে পোল্ট্রি ফার্ম সসম্প্রসারণে কাজ চলছিল  একটি ভেকু দিয়ে৷ কিন্তু কোনো প্রকার কোনো কারণ ছাড়াই ১৩ এপ্রিল রাতে চৌদ্দগ্রাম থানার কিছু পুলিশ ও এসিল্যান্ড এসে আমাকে না জানিয়ে আমার ভাড়াকৃত ভেকুটি শাবল দিয়ে চুর্ণ বিচুর্ণ করে ফেলে।  এখন আমি আমার ক্ষতিপূরণ চাই।

শ্রীপুর ইউনিয়নের  বাগই গ্রামের আব্দুল সাত্তারের ছেলে ভেকুর মালিক মোঃ জাকির হোসেন জানান,  আজ আমি নিঃস্ব । এই ভেকুটির ভাড়া দিয়েই আমি আমার পরিবার চালাই ।  আমার গাড়ির প্রায় পনের লক্ষ টাকার ক্ষতি হয়েছে । আমি এর ক্ষতি পূরণ চাই। বর্তমানে আমি ঋণ অবস্থা য় আছি।

বিষয়টি খুবই দু:খজনক , এমনই মন্তব্য স্থানীয়দের । স্থানীয়রা বলেন, রাতের আধারে এমন ঘটনা আমরা আর দেখিনি। কাউকে সামনে যেতে দেইনি। এমন ঘটনায় আমাদের এলাকার ও কর্মজীবি মানুষের অনেক ক্ষতি হয়েছে।

এ বিষয়ে চৌদ্দগ্রাম থানার এসিল্যান্ড আল-আমিন জানান, তারা অবৈধভাবে মাটি কাটছিল । এতে করে আশেপাশের মানুষ ক্ষতির সম্মুখীন হচ্ছে। উপস্থিত কাউকে পাইনি।  পেলে জরিমানা ও আটক করতাম। তিনি আরো বলেন, আমাদের কাছে গাড়িটি জব্দ করার মতো সেই সরঞ্জাম নেই,  তাই জব্দ করতে পারিনি।

আর পড়তে পারেন