শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৭, ২০২৪
news-image

 

চৌদ্দগ্রাম  প্রতিনিধি:

কুমিল্লার চৌদ্দগ্রামে ভ্রাম্যমান আদালতের বিশেষ অভিযানে চৌদ্দগ্রাম বাজারের তিন ব্যবসা প্রতিষ্ঠানকে সর্বমোট পনের হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৭ এপ্রিল) বিকালে নিয়মিত বাজার মনিটরিং এর অংশ হিসেবে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকিয়া সরওয়ার লিমা চৌদ্দগ্রাম বাজারে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

এ সময় অনুমোদন না নিয়ে পণ্য বাজারজাত করার অভিযোগে ইসলামিয়া সুইটস্ এন্ড রেস্টুরেন্টকে ৫ হাজার টাকা, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন না করা ও পণ্য তালিকার হালনাগাদ না থাকা সহ বিভিন্ন অভিযোগে সফিক পাটোয়ারীর মুদি দোকানকে ৫ হাজার টাকা ও ওয়াপদা রোডর মুদি দোকান রাখাল এন্ড সন্সকে ৫ হাজার টাকা সহ সর্বমোট ১৫ হাজার টাকা জরিমানা সহ নগদ আদায় করা হয়। অভিযানকালে বাজারের অন্যান্য ব্যবসায়ীদেরকে ভোক্তা অধিকার সংরক্ষণের প্রতি গুরুত্বারোপ করে সতর্ক করা হয়েছে। ভ্রাম্যমান আদালতের অভিযানে সহযোগিতায় ছিলেন চৌদ্দগ্রাম উপজেলা সেনেটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো: মাহতাব উদ্দিন, পৌরসভা সেনেটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক ইমাম হোসেন সজীব, চৌদ্দগ্রাম বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ফারুক আহমেদ খাঁন শামীম সহ চৌদ্দগ্রাম থানার সহকারী উপ-পরিদর্শক মো: নজরুল ইসলামের নেতৃত্বে থানা পুলিশের একটি টিম।

এ বিষয়ে চৌদ্দগ্রাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকিয়া সরওয়ার লিমা বলেন, ‘নিয়মিত বাজার মনিটরিং এর অংশ হিসেবে এবং ভোক্তা অধিকার নিশ্চিত কল্পে চৌদ্দগ্রাম বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বিভিন্ন অভিযোগে তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা ও আরো কয়েকটি প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়েছে। বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে চৌদ্দগ্রাম উপজেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে।’

আর পড়তে পারেন