বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ট্রফির ওপর পা তোলা নিয়ে মুখ খুললেন মিচেল মার্শ

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

ভারতকে হারিয়ে অস্ট্রেলিয়া বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পরপরই ভিন্ন কারণে সংবাদ শিরোনাম হয়েছিলেন মিচেল মার্শ। বিয়ার হাতে ট্রফির ওপর পা তুলে উদযাপন করছেন মার্শ-এমন ছবি নিজের ইনস্টাগ্রামে শেয়ার করেন অজি অধিনায়ক প্যাট কামিন্স। যা নিয়ে রীতিমতো শোরগোল পড়ে যায়। বিশেষ করে ভারতীয় সমর্থকদের শিরোপার স্বপ্নভঙ্গের ‘কাটা গায়ে নুন’ ঢেলে দিয়েছে যেন মার্শের এমন ভঙ্গির পোজ। অনেকের মতে, সীমা ছাড়িয়ে গেছেন।

ভারতের ক্রিকেট ভক্তদের অনুভূতিতে আঘাত করেছেন মার্শ এমন অভিযোগ তুলে এফআইআর দায়ের করেছিলেন এক ভারতীয়। যাকে নিয়ে এতসব কাণ্ড, সেই মার্শ এতদিন চুপই ছিলেন। ১১ দিন পর সেই ছবি নিয়ে মুখ খুললেন অজি অলরাউন্ডার। জানালেন, তিনি ট্রফিটিকে অসম্মান করতে চাননি।

সেই ছবি প্রসঙ্গে সম্প্রতি এক সংবাদমাধ্যমকে মার্শ বলেন, ‘বিশ্বকাপ ট্রফিকে অসম্মান করার কোনো বাসনা আমার ছিল না। আমি ভাবিইনি ওই ছবি নিয়ে কিছু। তবে সোশ্যাল মিডিয়ায় এটা নিয়ে প্রচুর কথা হচ্ছে বলে শুনেছি। আমি খুব একটা সামাজিক যোগাযোগমাধ্যম দেখি না। আমাকে অনেকে বলেছে যে, ছবিটি ভাইরাল হয়ে গেছে। এর বেশি কিছু না।’

মার্শের ট্রফিকাণ্ডে ব্যথিত হয়েছেন ভারতের তারকা পেসার মোহাম্মদ শামিও। এক সাক্ষাৎকারে তিনি জানান, ‘আমি অত্যন্ত হতাশ। যে ট্রফি জেতার জন্য সবাই লড়াই করছে, যে ট্রফির জন্য স্বপ্ন দেখে সবাই; সেই ট্রফির ওপর পা দিয়ে থাকা কখনোই সমর্থনযোগ্য নয়।’

ভারতের মাটিতে ফেভারিট ভারতকে হারিয়েই ষষ্ঠবার বিশ্বকাপ জেতে অস্ট্রেলিয়া। ট্রফি নিয়ে স্বভাবতই ব্যাপক হুল্লোড় চলে অজি ড্রেসিংরুমে। দলের সবাই উৎসবে মেতে ওঠেন। সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে আসে একাধিক ছবি। তবে সব ছাপিয়ে বিতর্ক ছড়িয়ে পড়ে মার্শের পায়ের নিচে রাখা বিশ্বকাপ ট্রফির ছবিটি ঘিরেই।

আর পড়তে পারেন