শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

২০২১ সাল পর্যন্ত বার্সাতেই থাকছেন মেসি

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৫, ২০১৭
news-image
 ডেস্ক রিপোর্টঃ
আগামী ২০২১ সাল পর্যন্ত বার্সোলানেতই থাকছেন আর্জেন্টাইন ফুটবল সুপার স্টার লিওনেল মেসি। মেসির সঙ্গে চুক্তির মেয়াদ ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে বলে বুধবার ঘোষণা দিয়েছে কাতালান ক্লাবটি। বাল্যবান্ধবীকে বিয়ের কয়েকদিনের মধ্যেই এই চুক্তিতে সম্মত হলেন মেসি।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে বার্সেলোনা জানায়, কয়েক সপ্তাহের মধ্যে মৌসুম পুর্ব অনুশীলনে মেসি যোগ দিলেই নতুন চুক্তিপত্র স্বাক্ষরিত হবে।’ এ বিষয়ে বিস্তারিত আর কিছু জানায়নি ক্লাবটি। এর ফলে ৩৪ বছর বয়স পর্যন্ত ক্যাম্প ন্যুতেই কাটাবেন পাঁচবারের ব্যালন ডি’অর খেতাব জয়ী আর্জেন্টাইন মেগাস্টার। ক্লাবের সঙ্গে বর্তমান চুক্তিটি ২০১৮ সালের জুনে শেষ হবার কথা ছিল।
২০০০ সালে মাত্র ১৩ বছর বয়সে বার্সেলোনার ইয়ুথ ট্রেনিং সেন্টারে যোগ দিয়েছিলেন লিওনেল মেসি। বর্তমানে ৩০ বছরে পৌঁছে যাওয়া এই আর্জেন্টাইন তারকা প্রসঙ্গে বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ‘মেসির বয়স যখন ১৬ বছর তখন প্রথমবারের মতো মূল দলে তার অভিষেক ঘটে, এফসি পোর্তোর বিপক্ষে একটি প্রীতি ম্যাচে। স্বল্প সময়ের মধ্যেই সিনিয়র দলে গোলের দেখা পান তিনি। ক্যাম্প ন্যুতে অনুষ্ঠিত আলবাসেতের বিপক্ষে ম্যাচে লক্ষ্য ভেদ করেছিলেন তিনি।’
সেটি এখন জমতে জমতে পৌছে গেছে ৫০৭টিতে। এ পর্যন্ত ক্লাবটির হয়ে তিনি ৫৮৩টি ম্যাচে অংশ নিয়েছেন। বর্তমানে তিনিই ক্লাবটির সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় আসন করে নিয়েছেন। মেসিকে বর্তমানে বিশ্বের সেরা খেলোয়াড় হিসেবে বিবেচনা করা হয়।

আর পড়তে পারেন