শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

তিতাসে পাঁচ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিলেন উপজেলা চেয়ারম্যান

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৩০, ২০২০
news-image

 

জাকির হোসেন হাজারী:
পাঁচ হাজার হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ শুরু করেছে কুমিল্লার তিতাস উপজেলা প্রশাসন। উপজেলা পরিষদ চেয়ারম্যান পারভেজ হোসেন সরকারের উদ্যোগে এবং ইউপি চেয়ারম্যানদের আর্থিক সহযোগিতায় এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাউল, আটা, পেঁয়াজ, তৈল, সাবান ও মাস্ক।

সোমবার বেলা ১১টায় উপজেলা পরিষদে খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক আবুল ফজল মীর বলেন, করোনার প্রভাবে কর্মহীন পরিবারের বাড়ি বাড়ি গিয়ে এ খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষার সামগ্রী জনপ্রতিনিধিরা পৌছে দিবে। তাই করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারের নির্দেশনা মেনে নিজ নিজ ঘরে অবস্থানের জন্য সাধারণ মানুষের প্রতি আহবান জানান।

তিতাস উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও কড়িকান্দি ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মহসিন ভূইয়ার সঞ্চালনায় এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মৎ রাশেদা আক্তার এর সভাপতিত্বে ছোট পরিসরে আয়োজিত বিতরণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্টানে উপস্থিত ছিলেন কুমিল্লা উত্তর জেলা আ’লীগ সভাপতি ম. রুহুল আমিন, সাধারণ সম্পাদক রৌশন আলী মাষ্টার, ভাইস চেয়ারম্যান ফরহাদ আহম্মেদ ফকির প্রমূখ।

উপজেলা পরিষদ চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার দরিদ্রদের সহযোগিতায় তিতাস উপজেলার বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানিয়ে আজকের কুমিল্লাকে বলেন, দেশের ক্রান্তিলগ্নে অসহায় জনগনের পাশে থাকা প্রত্যেক জনপ্রতিনিধির ঈমানি দায়িত্ব এবং কর্তব্য বলে আমি মনে করি। উপজেলার ৯টি ইউনিয়নের পাঁচ হাজার দরিদ্র পরিবারের তালিকা করা হয়েছে। প্রতিটি পরিবারকে সপ্তাহে ৫ কেজি চাউল, ২ কেজি আটা, ১ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ, ১ লিটার তৈল, ১ কেজি লবন ও হাত ধোয়ার সাবান ও মাস্কসহ একসাথে প্যাকেট করে দেয়া হবে ইনশাল্লাহ।

আর পড়তে পারেন