রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে আন্তঃজেলা ডাকাত দলের পাঁচ সদস্য গ্রেফতার

আজকের কুমিল্লা ডট কম :
মে ৬, ২০২৪
news-image

জাকির হোসেন হাজারী, দাউদকান্দি:

কুমিল্লার দাউদকান্দি থেকে ডাকাতির প্রস্তুতির সময় অস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত দলের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার(৫ এপ্রিল) দিবাগত রাত ১টার দিকে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের উপজেলার কানড়া এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। পুলিশ তাঁদের কাছ থেকে বিভিন্ন ধরনের আগ্নে ও দেশীয় অস্ত্র উদ্ধার করার কথা জানিয়েছেন।

গ্রেফতারকৃতরা হলেন, দাউদকান্দির মকবুল হোসেন (৩৭), আকাশ মুন্সি(৪৩), জামাল হোসেন ওরফে কুদ্দুস(৪০), তিতাস উপজেলার এবাদুল ওরফে ওবায়দুল(২৮) ও চাঁদপুর জেলার কচুয়া উপজেলার সুজন ওরফে আব্দুল হামিদ(৩৭)।

দাউদকান্দি মডেল থানার ওসি মোঃ মোজাম্মেল হক জানান, রবিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি উপজেলার কানড়া এলাকার নির্জন জায়গায় ডাকাতি করার জন্য ১৪/১৫ জনের একটি ডাকাতদল সমবেত হয়েছে। ওসি মোঃ মোজাম্মেল হকের নেতৃত্বে অভিযান চালান পুলিশ। ডাকাত দল পুলিশের উপস্থিতি টের পেয়ে, পুলিশের উপর আক্রমন করার চেষ্টা করলে, অভিযান পরিচালনাকারী টিম ২৫ রাউন্ড শর্টগানের কার্তুজ ফায়ার করে। ওই সময় ডাকাতরা দৌড়ে পালানোর সময় পুলিশও তাদের পিছু নেয় এবং তাদের মধ্য থেকে ০৫ (পাঁচ) জনকে অস্ত্র সহ আটক করে পুলিশ । তাঁদের কাছ থেকে একটি পাইপগান, তিনটি রাবার কার্তুজ, দুটি লোহার ছোরা, একটি দা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা স্বীকার করেছেন দাবি করে এই পুলিশ কর্মকর্তা আরও বলেন, তারা দেশের বিভিন্ন স্থানে ডাকাতির ঘটনায় জড়িত রয়েছেন। তাঁদের নামে বিভিন্ন থানায় একাধিক ডাকাতিসহ হত্যা ও অস্ত্র মামলা রয়েছে । এছাড়াও আসামীরা চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলার থানা এলাকায় বিভিন্ন সময়ে বাসা বাড়িতে একাধিক ডাকাতি করেছে বলে স্বীকার করে। এর আগেও গত শনিবার রাতে উপজেলার গৌরীপুর মুন্সি ফজলুর রহমান সরকারি কলেজের পাশ থেকে ডাকাতির প্রস্তুতিকালে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছিল। দু’টি ঘটনার পৃথকভাবে দু’টি মামলা রুজু করা হয়েছে।

আর পড়তে পারেন