রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

পাইলটের মৃত্যু শৌচাগারে , বিমানের জরুরি অবতরণ

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৭, ২০২৩
news-image

অনলাইন ডেস্ক:

যুক্তরাষ্ট্রের মিয়ামি থেকে চিলি যাওয়ার পথে বিমানের শৌচাগারে এক পাইলটের মৃত্যু হয়েছে। এ ঘটনায় কোনো ক্ষয়ক্ষতি ছাড়াই জরুরি অবতরণ করেছে বিমানটি। বৃহস্পতিবার (১৭ আগস্ট) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম আনন্দবাজার।

সংবাদমাধ্যম জানিয়েছে, রোববার নির্ধারিত সময়ে মিয়ামি থেকে চিলির উদ্দেশে যাত্রা করে লাটাম এয়ারলাইন্সের একটি বিমান। এ সময় বিমানে ২৭১ জন যাত্রী ছিলেন।

যাত্রাকালে হঠাৎ বিমানের পাইলট ক্যাপ্টেন ইভান আন্দুর অসুস্থ হয়ে পড়েন এবং শৌচাগারে গিয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন। এ ঘটনায় বিমানটি পানামার টকুমেন আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে।বিমানের মেডিকেল টিম জানিয়েছে, ধারণা করা হচ্ছে হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে।

সোমবার (১৪ আগস্ট) এ ঘটনায় একটি বিবৃতি দিয়েছে লাটাম এয়ারলাইন্স। সেখানে জানানো হয়েছে, মায়ামি থেকে চিলির উদ্দেশে যাত্রাকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন ক্যাপ্টেন ইভান। তবে যাবতীয় চেষ্টা করেও তাকে বাঁচানো যায়নি। এ ঘটনার পর বিমানটি পানামায় জরুরি অবতরণ করে। বিমানে তিনি ছাড়াও আরও তিনজন কো-পাইলট ছিলেন।

বিমানবাহিনীর সূত্র জানিয়েছে, ইভান আন্দুর ২৫ বছর ধরে বিমান পরিচালনা করছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর ।নিউইয়র্ক পোস্ট জানিয়েছে, জরুরি অবতরণের পর মঙ্গলবার বিমানটি পুনরায় চিলির উদ্দেশে যাত্রা করে।

আর পড়তে পারেন