সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

পিএসজির হয়ে খেলতে হলে মেসিকে ছাড়তে হবে আর্জেন্টিনা দল!

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৬, ২০২৩
news-image

স্পোর্টস ডেস্কঃ

নতুন চুক্তি করে লিওনেল মেসি পিএসজিতেই থাকবেন? নাকি পাড়ি জমাবেন অন্য কোথাও, নাম লেখাবেন নতুন কোনো ক্লাবে? দুই রকম সম্ভাবনার কথাই ভেসে বেড়াচ্ছে বাতাসে। এই দোলাচলের মধ্যেই মেসির ওপর এক কঠিন ফরমান জারি করা হলো—পিএসজির হয়ে খেলতে হলে মেসিকে আর্জেন্টিনা জাতীয় দল থেকে অবসর নিতে হবে! না, ক্লাব পিএসজির পক্ষ থেকে মেসির ওপর এখনো এই কঠিন ফরমান জারি করা হয়নি। তাহলে কে এই কঠিন বিধি-নিষেধ জারি করলেন? মেসিরই সাবেক সতীর্থ লুডোভিক জিউলি।

৪৬ বছর বয়সি ফ্রান্সের সাবেক এই ফুটবলার ২০০৪ থেকে ২০০৭ সাল পর্যন্ত বার্সেলোনায় খেলেছেন। মানে বার্সেলোনার মূল দলের হয়ে মেসির প্রথম চারটি মৌসুমেই তার সতীর্থ ছিলেন জিউলি। তবে পরে বার্সেলোনা ছেড়ে ফরাসি এই ফুটবলার পিএসজির হয়েও খেলেন তিনটি মৌসুম (২০০৮-১১)। তবে যেহেতু তিনি একজন ফরাসি, জিউলি তাই স্বদেশি ক্লাব পিএসজিকেই সমর্থন করেন। ফ্রান্স জাতীয় দলের হয়ে ১৭টি ম্যাচ খেলা এই উইঙ্গার এটাও চান, মেসি পিএসজিতেই থাকুক, পিএসজির হয়েই ক্যারিয়ারের বাকি সময়টুকু খেলুক। তবে জিউলি চান, দেশ আর্জেন্টিনার সঙ্গে ভাগাভাগি না করে মেসি জীবনের বাকি ফুটবলটুকু শুধু পিএসজিকেই দিক। তার এমন চাওয়ার কারণ, মেসির বয়স। এরই মধ্যে বয়স ৩৫ পেরিয়ে গেছে মেসির। ফ্রান্সের পত্রিকা ‘লে প্যারিসিয়েন’কে বার্সা ও পিএসজির সাবেক ফুটবলার জিউলি বলেছেন, ‘আপনাকে তো একটা ব্যাপার মানতেই হবে, মেসি এখন আর সব ম্যাচ খেলতে পারবে না।

উদাহরণ হিসেবে বলা যায়, চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের আগে কখনো কখনো তার বিশ্রাম দরকার হবে। কাজেই আর্জেন্টিনার হয়ে খেলা না কমালে সমস্যা হতে পারে। ওকে জাতীয় দলের জায়গাটা ছেড়ে দিতে হবে। জানি না মেসি কী করবে। তবে আমরা ওর সঙ্গে কথা বলব।’

আর পড়তে পারেন