শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ফুটবল থেকে নতুন করে কিছু পাওয়ার নেই, যা পাওয়ার ছিল সবই পেয়েছি: মেসি

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৮, ২০২৩
news-image

 

স্পোর্টস ডেস্কঃ

লিওনেল মেসি মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামির হয়ে শুরু করেছেন ক্যারিয়ারের নতুন অধ্যায়। অভিষেক ম্যাচে ফ্রি-কিকে দুর্দান্ত এক গোলের পর টানা ছয় ম্যাচ গোলের দেখা পেয়েছেন তিনি। ফলে ক্লাবের হয়ে ছয় ম্যাচ খেলেই তার গোল সংখ্যা ৯। তার হাত ধরেই প্রথমবারের মতো লিগস কাপের ফাইনালে উঠেছে দলটি।

এদিকে মায়ামির হয়ে খেলা শুরুর পর এবারই প্রথম সংবাদ সম্মেলনে এসেছিলেন মেসি। আর বিশ্বজয়ী মহাতারকার কথা শুনতে সংবাদকর্মীদের উপচেপড়া ভিড় ছিল। যুক্তরাষ্ট্রের ক্লাবটির হয়ে নিজের প্রথম সংবাদ সম্মেলনে আলবিসেলেস্তে অধিনায়ক কথা বলেছেন দীর্ঘ সময়।

বৃহস্পতিবার রাতে প্রকাশিত হয়েছে উয়েফার এবারের বর্ষসেরা নির্বাচিত হওয়ার দৌড়ে শীর্ষ তিনে আছেন কোন তিনজন। ইউরোপ ছাড়লেও কেভিন ডি ব্রুইনা এবং আর্লিং হালান্ডের সঙ্গে মেসিও আছেন ব্যক্তিগত এ পুরস্কার অর্জনের দৌড়ে। এদিকে এ পুরস্কার ছাড়াও এবারের ব্যালন ডি’অর জয়ের দৌড়েও খুব ভালোভাবেই আছেন মেসি। গতকাল সংবাদ সম্মেলনেও তাকে প্রশ্ন করা হয়েছিল এ ব্যাপারে।

ব্যালন ডি’অর নিয়ে প্রশ্নের উত্তরে মেসি বলেন, আমার মনে হয় ক্যারিয়ারের বিভিন্ন সময়ে এ প্রশ্নের উত্তর আমি দিয়েছি। ব্যালন ডি’অর খুবই গুরুত্বপূর্ণ একটি পুরস্কার। ব্যক্তিগত পর্যায়ে সারাবিশ্বেই এটি সব থেকে আকর্ষণীয় একটি। কিন্তু আমি কখনই ব্যক্তিগত পুরস্কার নিয়ে মাথা ঘামাইনি, দলগত অর্জনই আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ।

নিজের ক্যারিয়ারে সবকিছু পেয়েছেন জানিয়ে তিনি বলেন, আমি খুব ভাগ্যবান যে আমি ক্যারিয়ারের সবকিছুই অর্জন করেছি। বিশ্বকাপের অপূর্ণতা ছিল কিন্তু কাতারে তাও পেয়েছি আমি। তাই ব্যালন ডি’অর নিয়ে এখন খুব কমই ভাবি।

বিশ্বজয়ের পর একাধিক সাক্ষাৎকারে মেসি জানিয়েছেন ফুটবল থেকে তার নতুন করে আর কিছু পাওয়ার নেই। গতকালও একই কথা মনে করিয়ে দিয়েছেন বিশ্বজয়ী এ তারকা। তিনি বলেন, আমি এখন উপভোগ করছি। ব্যালন ডি’অর নিয়ে ভাবছি না, এটি যদি পাই তা হলে ভালো, তা হলেও ক্ষতি নেই। কেননা, আমার যা পাওয়ার ছিল তার সবই আমি পেয়েছি।

বর্তমানে মায়ামির হয়ে শিরোপা জয়ই তার উদ্দেশ্য জানিয়ে মেসি বলেন, আমরা মায়ামিতে এসেছি ক্লাবকে ভালো পর্যায়ে নিতে, শিরোপা জিততে এবং ব্যক্তিগত পর্যায়েও আমি শুধু এটা নিয়েই ভাবছি।

আর পড়তে পারেন