বুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

বই মেলায় তরুণ কথা সাহিত্যিক এম কে ইসলামের প্রকাশিত হয়েছে দুটি বই

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৬, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

তরুণ কথা সাহিত্যিক এম কে ইসলামের প্রকাশিত হয়েছে দুটি বই।  দুটোই উপন্যাস। তাছাড়া গতবার প্রকাশিত উপন্যাস ‘চৈত্রের দ্বিতীয় জোছনা’  পাওয়া যাচ্ছে বইমেলায়। চৈত্রের দ্বিতীয় জোছনার প্রচ্ছদ করেছিলেন খ্যাতিমান প্রচ্ছদশিল্পী ধ্রুব এষ। বইটির গায়ের মুল্য রাখা হয়েছে ২০০ টাকা। বইমেলা উপলক্ষে পাওয়া যাচ্ছে ২৫% ডিস্কাউন্টে।

এবার বের হওয়া প্রথম উপন্যাসটির নাম ওয়ালেট। ওয়ালেট উপন্যাসটি পুর্ব প্রকাশিত। পাঠক প্রিয়তার কারণে কিছুটা রদ বদল করে পুনঃপ্রকাশ করছি এবার। ওয়ালেট প্রথম প্রকাশিত হয়েছিল এক রঙ্গা এক ঘুড়ি প্রকাশনী থেকে। এবার তা বের হয়েছে  কুঁড়েঘর প্রকাশনী থেকে। ওয়ালেটের প্রচ্ছদ করেছেন তরূণ এবং সারা জাগানো প্রচ্ছদশিল্পী হিমেল হক। বইটির গায়ের মুল্য রাখা হয়েছে ২০০ টাকা। বইমেলায় পাওয়া যাচ্ছে ২৫% ডিস্কাউন্টে।

পরের বইটি একটি ভিন্নধর্মী উপন্যাস। উপন্যাসটির নাম ‘তবু কেউ না জানুক’। উপন্যাসটি প্রকাশ করছে কুঁড়েঘর প্রকাশনী লিমিটেড। এই বইটিরও চমৎকার প্রচ্ছদ করেছেন হিমেল হক। এই বইটির গায়ের মুল্য ২০০ টাকা আর বইমেলায় পাওয়া যাচ্ছে ২৫% ডিস্কাউন্টে।  প্রতিটি বই পাওয়া যাচ্ছে কুঁড়েঘর প্রকাশনীর ১২২ নাম্বার স্টলে এবং লিটলম্যাগ চত্বরে ৬৭ নাম্বারে কুঁড়েঘর প্রকাশনীর স্টলে। তাছাড়া এক রঙ্গা এক ঘুড়ির ৬৫৪ নাম্বার স্টলে রয়েছে আমার প্রথম প্রকাশিত কাব্যগ্রন্থ ‘স্বপ্ন শব্দ ভাঙ্গন’।

বই প্রকাশের কথা যদি বলতে হয় তাহলে বলবো, এ বছর বইটা আসলে কেমন করেই যেন প্রকাশকের পিড়াপিরিতে বের হয়ে গেল। ইচ্ছেটা ছিল  একটা বই আসতে ধীরে শেষ করে বছরের মাঝামাঝি বের করবো। বইমেলা যদিও একটা অনেক বড় প্লাটফর্ম সব লেখকের জন্য নিজেকে তুলে ধরার , একটা বিশাল পাঠক মহলের কাছে নিজেকে পৌছে দেবার তবুও আমার মনে হয় লেখক এবং প্রকাশক দুজনকেই বইমেলা কেন্দ্রিক বই বের করার এই প্রবনতা থেকে বের হয়ে আসতে হবে।

আর পড়তে পারেন