সোমবার, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বরুড়ায় দ্রব্যমূল্যের উচ্চদর রোধে অব্যাহত অ‌ভিযান, ৫৭ হাজার টাকা জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২১, ২০১৯
news-image

 

মাছুম কামাল:

কুমিল্লায় ভোক্তা অধিদপ্তরের অব্যাহত তদারকি অভিযানের অংশ হিসেবে বৃহস্পতিবার  (২১শে নভেম্বর) বেলা ১২টা থে‌কে ২টা পর্যন্ত জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে কু‌মিল্লার বরুড়ার সদর বাজা‌রে এক তদার‌কিমূলক অ‌ভিযান প‌রিচালনা করা হ‌য়ে‌ছে।

এ সময় মূল্য তা‌লিকা না রে‌খে বে‌শি দা‌মে পেঁয়াজ বি‌ক্রি করায় বাজারের সৌ‌দিয়া স্টোর‌কে ৩,০০০ টাকা, মেয়াদ উত্তীর্ণ কীটনাশক বিক্রয় করায় মেসার্স ফ‌রিদ উ‌দ্দিন ট্রেডার্সকে ১০,০০০ টাকা, অপ‌রিচ্ছন্ন প‌রি‌বে‌শে খাবার প্রস্তুত ও মূল্য তা‌লিকা না থাকায় তাজমহল হো‌টেল‌কে ১০,০০০ টাকা, অননু‌মো‌দিত খাবার বিক্রয় করায় সিঙ্গাপুর স্টে‌ার‌কে ৫,০০০ টাকা জরিমানা করা হয়।

এছাড়াও, অপ‌রিচ্ছন্ন প‌রি‌বে‌শে খাবার প্রস্তুত, সং‌রক্ষণ ও মূল্য তা‌লিকা না থাকায় জার্মান হো‌টেল‌কে ৯,০০০ টাকা, একই অ‌ভি‌যো‌গে সুপার স্টার হো‌টেল‌কে ১০,০০০ টাকা, মূল্য তা‌লিকা না থাকা ও নোংড়া পা‌নি‌তে মুরগী ড্রে‌জিং করায় শা‌হিনুর প‌ল্ট্রি ফার্ম‌কে ৫,০০০ টাকা, একই অ‌ভি‌যো‌গে শ‌ান্তা প‌ল্ট্রি ফার্ম‌কে ৫,০০০ টাকাসহ মোট ৮টি প্র‌তিষ্ঠান‌কে ৫৭,০০০ টাকা জ‌রিমানা করা হয়।

ভোক্তা অ‌ধিদপ্ত‌রের প্রশাস‌নিক এখ‌তিয়া‌রে এ জ‌রিমানা করা হয়। অ‌ভিযা‌নে বরুড়া উপ‌জেলা নির্ব‌াহী অ‌ফিসার আ‌নিসুল ইসলাম সা‌র্বিক দিক নির্দেশনা দেন।

এছাড়াও অ‌ভিযা‌নে নিরাপদ খাদ্য প‌রিদর্শক আবুল কালাম আজাদ, এসআই র‌বিউল ইসলা‌মের নেতৃ‌ত্বে বরুড়া থানা পু‌লি‌শের এক‌টি টিম এবং স্থানীয় বাজার ব্যবসায়ী স‌মি‌তি সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন।

আর পড়তে পারেন