বুধবার, ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

বাজারে এলো স্যামসাংয়ের শক্তিশালী গেমিং স্মার্টফোন গ্যালাক্সি এম ৩৩ ফাইভজি

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৪, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

সম্প্রতি, দেশের বাজারে স্মার্টফোন ব্র্যান্ড স্যামসাংয়ের ‘এম’ সিরিজের নতুন ডিভাইস স্যামসাং গ্যালাক্সি এম৩৩ ফাইভজি ডিভাইস উন্মোচন করেছে। টেকসই ও শক্তিশালী ব্যাটারির নতুন এ ফোনটিতে বেশ কিছু অত্যাধুনিক ফিচার সংযুক্ত করা হয়েছে। মূলত যারা স্মার্টফোনে গেম খেলতে পছন্দ করেন, তাদের জন্যই এ ফোনটি বিশেষভাবে ডিজাইন করা হয়েছে।

স্যামসাং এক্সিনোস ১২৮০ ৫এনএম অক্টা-কোর প্রসেসর (ডুয়াল ২.৪ গিগাহার্টজ+হেক্সা ২.০ গিগাহার্টজ) এর স্যামসাং গ্যালাক্সি এম ৩৩ ফাইভজি ডিভাইসটি ব্যবহারকারীদের দুর্দান্ত গেমিং অভিজ্ঞতা নিশ্চিত করবে। ডিভাইসটিতে পাওয়ার কুল টেকনোলজি’র ব্যবহার করা হয়েছে, যার ফলে ব্যবহারকারীদের ফোন গরম হওয়া ও ব্যাটারির শক্তি ফুরিয়ে যাওয়ার বিষয়টি নিয়ে চিন্তা করতে হবে না। ডিভাইসটির ৬ হাজার মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি ব্যবহারকারীর দীর্ঘসময় ধরে ফোন ব্যবহার ও গেম খেলার শ্বাসরুদ্ধকর মুহূর্তেও ব্যাটারি-ব্যাক আপ’র বিষয়টি নিশ্চিত করবে। ২৫ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তির এ ফোনটি দিয়ে মাত্র ৩০ মিনিটে ফোনটিকে পুরোপুরি চার্জ দেয়া যাবে।

এম৩৩ ফাইভজি ডিভাইসটি’র ডিসপ্লের রিফ্রেশ রেট প্রতি সেকেন্ডে ১২০ হার্টজ, যা স্মুদ স্ক্রলিং ও ট্রানজিশন, দ্রুত গতিতে ওয়েব ব্রাউজিং ও স্মুদার ভিডিও ও গেমিং অভিজ্ঞতা প্রদান করবে। অন্যদিকে, ডিভাইসটিতে রয়েছে এআই নয়েজ ক্যানসেলেশন; যা গোলমেলে পরিস্থিতিতেও খুব পরিষ্কারভাবে ফোনের অপর প্রান্তের কথা শোনা যাবে।

ফাইভজি সমর্থিত এ ডিভাইসটি দিয়ে ব্যবহারকারীরা ভিডিও স্ট্রিম, হাই-কোয়ালিটি ভিডিও লোড ও ব্রাউজ এবং সহজে ও খুব দ্রুত গেম খেলার বিষয়টিকে নিশ্চিত করবে। এ ডিভাইসটিতে শক্তিশালী কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। ডিভাইসটির পেছনে ৫০ মেগাপিক্সেল (এফ/১.৮), ৫ মেগাপিক্সেল (এফ/২.২) আল্ট্রা ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেল (এফ/২.৪) ম্যাক্রো ক্যামেরা, ২ মেগাপিক্সেল (এফ/২.৪) ডেপথ ক্যামেরা সহ ৮ মেগাপিক্সেল (এফ/২.২) ফ্রন্ট ক্যামেরা ও নতুন জেএন১ ক্যামেরা সেন্সর এর মতো আকর্ষণীয় ফিচার রয়েছে। সেই সাথে, ৮ জিবি র্যা ম এবং ১২৮ জিবি রম (যা মাইক্রোএসডি দিয়ে ১ টেরাবাইট পর্যন্ত বর্ধিত করা যায়) সুবিধার জন্য ব্যবহারকারীদের ঝকঝকে সব ছবি এবং ভিডিও সংরক্ষণ করতে আর বেগ পেতে হবে না। গ্যালাক্সি এম ৩৩-র ‘র‌্যাম প্লাস’ প্রযুক্তি মেমোরি এক্সপেরিয়েন্স অপ্টিমাইজ করার মাধ্যমে ফোনের অ্যাপগুলোকে মসৃণভাবে চালাতে সাহায্য করে। ব্যবহারকারীদের অতিরিক্ত স্বাচ্ছন্দ্যের জন্য ডিভাইসটিতে মূল ৮ জিবি র্যা মের সাথে অতিরিক্ত ৬ জিবি ভার্চুয়াল র্যা মও যুক্ত করা হয়েছে। ডিভাইসটিতে ৬.৬-ইঞ্চি এফএইচডি+ ইনফিনিটি-ভি ডিসপ্লের সাথে প্রাণবন্ত অডিও-ভিজ্যুয়াল অভিজ্ঞতার জন্য রয়েছে ডলবি অ্যাটমোস।

এমন চমৎকার সব ফিচার ছাড়াও, ডিভাইসটিতে রয়েছে সিকিউর ফোল্ডার, লিঙ্ক টু উইন্ডোজ এবং স্যামসাং হেলথের মতন সুবিধা, যা ব্যবহারকারীদের স্মার্টফোন অভিজ্ঞতাকে আরো উপভোগ্য করে তোলে।

স্যামসাং মোবাইলের হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন, “আমাদের এম সিরিজের স্মার্টফোনগুলো ব্যবহারকারীদের জীবনে উদ্ভাবনী এবং স্বাচ্ছন্দ্যময়তা নিয়ে আসে, এবং গ্যালাক্সি এম ৩৩ ফাইভজি’ও এর বাইরে নয়। এম সিরিজের এই সর্বশেষ সংযোজনটির মাধ্যমে স্যামসাং বিশেষ করে গেমারদের জন্য রোমাঞ্চকর কিছু নিয়ে এসেছে। আমরা ডিভাইসটিতে একটি পাওয়ার-প্যাকড প্রসেসর এবং শক্তিশালী ব্যাটারি নিশ্চিত করেছি, যাতে গেমার এবং হেভি অ্যাপ্লিকেশন ব্যবহারকারীরাও নির্বিঘ্নে তাদের স্মার্টফোন অভিজ্ঞতা উপভোগ করতে পারেন। সাধ্যের মধ্যেই থাকা এই ডিভাইসটি দারুণ সব ফিচারের সমন্বয় ঘটিয়ে ব্যবহারকারীদের জন্য অসীম সম্ভাবনার সূচনা করতে পারে”।

পাতলা এবং নজরকাড়া ডিজাইনের স্যামসাং গ্যালাক্সি এম ৩৩ ফাইভজি হ্যান্ডসেটটি, নীল, সবুজ এবং কপার – এই তিনটি রঙে পাওয়া যাচ্ছে মাত্র ৩০ হাজার ৯৯৯ টাকায়।

 

আর পড়তে পারেন