রবিবার, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

বার্সা কোনো প্রতিযোগিতাকেই ছাড় দেয় না : লিওনেল মেসি

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১, ২০১৯
news-image

স্পোর্টস ডেস্ক ঃ

সেভিয়ার দল হিসেবে বেশ শক্তিশালী। তবে তাদের বিপক্ষেই কিনা কোপা দেল রে’র কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে হালকা মেজাজের বার্সেলোনাকে দেখা গেল। ফলাফলটাও যে ভালো হয়নি। একেবারে ২-০ গোলের হার। যার কারণে কাতালান জায়ান্টদের শুনতে হয় সমালোচনা। যে এই টুর্নামেন্টকে হয়তো তারা শক্তভাবে নেয়নি।

শঙ্কা জাগে স্পেনের দ্বিতীয় সর্বোচ্চ টুর্নামেন্টে হয়তো বাদ পড়ে যাচ্ছে বার্সা। কিন্তু কিসের কী, ঘরের মাঠে দ্বিতীয় লেগে বীরদর্পে ফিরে আসে দলটি। আর ম্যাচ শেষে দলের সেরা তারকা লিওনেল মেসি জানিয়ে দিলেন, তার দল কোনো প্রতিযোতাকেই ছাড় দেয় না।

বুধবার রাতে ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে ৬-১ গোলের বিশাল ব্যবধানে জয় পায় বার্সা। যেখানে দুই লেগ মিলিয়ে ৬-৩ অ্যাগ্রিগেটে সেমিফাইনাল নিশ্চিত করে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা। জোড়া গোল করেন ফিলিপ কুতিনহো। এছাড়া একটি করে গোলের দেখা পান ইভান রাকিটিচ, সার্জিও রোবের্টো, লুইস সুয়ারেজ ও মেসি।

এদিকে সম্প্রতি মেসি তার ছেলে থিয়াগোর সমালোচনারও শিকার হন। তিনি জানান, ছেলের মতে বার্সা লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ ছাড়া অন্য টুর্নামেন্টগুলো ছেড়ে দিচ্ছে।

এদিন অবশ্য ম্যাচ জয়ের পর মেসি বলেন, ‘এমনটি বলা হয়েছে আমরা কাপ (কোপা দেল রে) ছেড়ে দিচ্ছি অথবা আমাদের এটার দরকার নেই। অথবা আমার কথার ভুল ব্যখ্যা দেওয়া হয়েছে।’

‘আমাদের দল তিনটি প্রধান প্রতিযোগিতায় লড়াই করতে চায়। এটাই বার্সা প্রতি বছরের কাজ। আমরা কোনো কিছুকেই ছাড় দেই না।’

এদিকে কিছুদিন থেকে অফফর্মে যাওয়া ব্রাজিলিয়ান তারকা কুতিনহো এদিন জোড়া গোল করে নিজের সেরাটা দেখিয়েছেন। যদিও প্রথম গোলটি তিনি এক কথায় মেসির কল্যাণেই পেয়েছেন। কেননা বার্সা পেনাল্টি লাভ করলে সেখান থেকে আর্জেন্টাইন অধিনায়ক গোল না করে কুতিনহোর দিকে বল এগিয়ে দেন।

ম্যাচ শেষে অবশ্য মেসির প্রশংসা করতে ভোলেননি কুতিনহো, ‘লিওর (মেসি) আচরণ প্রমাণ করেছে, সে কতটা মহৎ। আমি তাকে ধন্যবাদ জানাই, আমাকে পেনাল্টি কিক দেওয়ার জন্য। দলের আত্মবিশ্বাস বাড়াতে এটা দারুণ কার্যকরী কাজ।’

আর পড়তে পারেন