বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ভুলইন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৪, ২০১৭
news-image

 

প্রেস বিজ্ঞপ্তিঃ
সোমবার জেলা তথ্য অফিস, কুমিল্লার আয়োজনে লালমাই উপজেলার ভুলইন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ, সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) এবং সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধ বিষয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়।

মীর হোসেন আহসানুল কবীর, সিনিয়র তথ্য অফিসারের সভাপতিত্বে অনুষ্ঠিত মহিলা সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন রুপালী মন্ডল, উপজেলা নির্বাহী অফিসার, লালমাই (অ: দা:), কুমিল্লা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একরামুল হক, চেয়ারম্যান, ১০নং ভুলইন ইউনিয়ন পরিষদ, আয়েশা আক্তার, সহকারী শিক্ষা অফিসার, সদর দক্ষিণ, মোঃ রুহুল আমিন, সাধারণ সম্পাদক, ভুলইন ইউনিয়ন আওয়ামীলীগ, ও মোঃ রুহুল আমীন মজুমদার, স্কুল পরিচালনা কমিটি সভাপতি ভুলইন সরকারি প্রাথমিক বিদ্যালয়।

সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন মঞ্জুমা সুলতানা, প্রধান শিক্ষক, ভুলইন সরকারি প্রাথমিক বিদ্যালয়। আরো বক্তব্য রাখেন কুলসুম আক্তার, অভিভাবক, মোঃ আবদুল আওয়াল, ইউপি সদস্য, ১নং ওয়ার্ড, ভুলইন ইউপি, মোঃ আমিনুল ইসলাম, অভিভাবক কমিটির সম্মানিত সভাপতি ও পেয়ার আহমেদ, সমাজসেবক।

সমাবেশে বক্তাগন বলেন জাতির পিতা বঙ্গঁবন্ধু ক্ষুধা ও দারিদ্রতামুক্ত সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন। কিন্তু ঘাতকের বুলেট তাঁর সেই স্বপ্ন বাস্তবায়ন করতে দেয় নাই। তাঁর সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিতে বঙ্গঁবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২১ সনে মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সনে উন্নত বাংলাদেশ গড়ার সংকল্প ঘোষনা করেছেন। তিনি তাঁর একান্ত ব্যক্তিগত ইচ্ছায় ১০টি বিশেষ উদ্যোগ গ্রহণ করেছেন। সেই অনুযায়ী সারাদেশে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড বাস্তবায়ন হচ্ছে। আর এর ফলে বাংলাদেশ এখন নিন্মমধ্যম আয়ের দেশ। বাংলাদেশের দারিদ্রতার হার ৪০ শতাংশ থেকে ২২ শতাংশে নেমে এসেছে। মাথাপিছু আয় ১৬০২ ডলারে উন্নীত হয়েছে।বিদ্যুৎ উৎপাদনের স্বক্ষমতা ১৫ হাজার মেগাওয়াটে উন্নীত হয়েছে। শতকরা ৮০ ভাগ মানুষ এখন বিদ্যুৎ পাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন বাংলাদেশের কোন মানুষ ক্ষুধার্ত থাকবে না, কোন মানুষ গৃহহীন থাকবে না, প্রতিটি ঘরে ঘরে বিদ্যুতের আলো পৌঁছে যাবে। বক্তাগণ লালমাই এ বর্তমান সরকারের আমলে মাননীয় পরিকল্পনা মন্ত্রীর নেতৃত্বে এ এলাকায় ব্যাপক উন্নয়নের চিত্র তুলে ধরে সকলকে উন্নয়ন সহযোগী হওয়ার আহবান জানান। সন্ত্রাস ও জঙ্গীবাদ মুক্ত বাংলাদেশ গড়ে তুলতে মায়েদের প্রতি বলিষ্ঠ ভূমিকা পালনের আহবান জানান বক্তাগণ। মহিলা সমাবেশের শুরুতে সঙ্গীতানুষ্ঠান ও চলচ্চিত্র প্রদর্শন করা হয়।

আর পড়তে পারেন