সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

মালদ্বীপে ভয়াবহ অগ্নিকাণ্ডে বাংলাদেশিসহ নিহত ১১

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১০, ২০২২
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

মালদ্বীপের রাজধানী মালের মাফান্নু এলাকার একটি গ্যারেজে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে বাংলাদেশিসহ ১১ জনের মৃত্যু হয়েছে।

স্থানীয় সময় বুধবার (৯ নভেম্বর) রাত ১২টার দিকে এ অগ্নিকাণ্ড ঘটে। নিহতদের মধ্যে ৯ জনই ভারতীয় নাগরিক বলে জানা গেছে।মালদ্বীপের সংবাদমাধ্যম সান এ তথ্য জানিয়েছে।

মালদ্বীপের ন্যাশনাল ডিফেন্স ফোর্স (এমএনডিএফ) ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিস জানিয়েছে, এ পর্যন্ত ২৮ জনকে উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন ৯ জন।

ফায়ার সার্ভিস জানিয়েছে, মালে শহরের মাফান্নু এলাকার ইস্কান্দার মাগুতে অবস্থিত সেনরোজ নামের একটি বাসার গ্যারেজ থেকে আগুনের সূত্রপাত হয়। ভবনটিতে বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কার কর্মীরা থাকতেন। গুরুতর আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে জানায় ফায়ার সার্ভিস। কয়েকঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

তবে আগুনের সূত্রপাত সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি। বলা হচ্ছে হতাহতের হিসাবে এটি মালদ্বীপে সবচেয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের একটি।

এদিকে ঘটনাস্থলসহ মালদ্বীপের ইন্দিরা গান্ধী মেমোরিয়াল হাসপাতাল পরিদর্শন করেছেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনের প্রথম সচিব মোহাম্মদ সোহেল পারভেজ ও কল্যাণ সহকারী মামুন পাঠান।

আর পড়তে পারেন