মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মুরাদনগরে কালবৈশাখীর তান্ডব, প্রায় ২ শতাধিক বাড়ি-ঘর ও শিক্ষা প্রতিষ্ঠান লন্ডভন্ড

আজকের কুমিল্লা ডট কম :
মে ১০, ২০১৮
news-image

মাহবুব আলম আরিফ, মুরাদনগর ঃ

কুমিল্লা মুরাদনগর উপজেলায় কালবৈশাখী ঝড়ের তান্ডবে ৪টি গ্রামের একটি উচ্চ বিদ্যালয়, একটি কিন্ডার গার্ডেনসহ প্রায় দুই শতাধিক ঘরবাড়ি ও সহ¯্রাধিক গাছপালাও ভেঙ্গে চুড়মার হয়ে গেছে। এ সময় আর্দশ এসআর উচ্চ উচ্চ বিদ্যালয়ের প্রায় ২০ জন শিক্ষার্থী আহত হয়।

বৃহস্পতিবার (১০ মে) দুপুর থেকে বিকেলে মুরাদনগর উপজেলায় কালবৈশাখী ঝড় এ তান্ডব চালায়।

স্থানীয় সূত্র জানায়, কালবৈশাখী ঝড় মূহুর্তের মধ্যে তান্ডব লীলা চালায়। এ সময় উপজেলার হাটাশ, খোষঘর, হিরাপুর ও চাপিতলা গ্রামের প্রায় দুই শতাধিক ঘর-বাড়ি ও সহ¯্রাধিক গাছ-পালা বিধ্বস্ত হয়। এ সময় হাটাশ গ্রামের আদর্শ এস আর উচ্চ বিদ্যালয়ে ক্লাস চলাকালে একটি স্কুল ঘর ও খোষঘর আইডিয়েল কিন্ডারগার্ডেন স্কুলটি সম্পূর্ণভাবে বিধ্বস্থ হয়।
এছাড়া এসময় খোষঘর গ্রামের রানা মিয়া, নাছির উদ্দিন, হিরাপুর গ্রামের ইব্রাহীম, মোমেন, চাপিতলা গ্রামের ইকবাল হোসেনসহ আরো অনেকের বসত-ঘর সম্পূর্ণ ভাবে বিধ্বস্ত হয়।

এ ব্যাপারে হাটাশ আর্দশ এসআর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মোতালেব মিয়া জানান, স্কুলে ক্লাস চলাকালে হঠাৎ করে কালবৈশাখী ঝড়ের আঘাতে বিদ্যালয়ের একটি স্কুল ঘর বিধ্বস্ত হয়েছে। এ সময় প্রায় ২০ জন শিক্ষার্থী আহত হয়েছে। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ঘটনাটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মিতু মরিয়ম বলেন, কাল বৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত বিদ্যালয় অচিরেই মেরামতের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আতঙ্কে দৌড়া-দৌড়ির কারণে শিক্ষার্থীরা আহত হয়েছে। কোন শিক্ষার্থীর বড় কোন ক্ষতি হয়নি।

আর পড়তে পারেন