সোমবার, ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

মেসি-ডেম্বেলে জাদুতে কোপা ডেল রের কোয়ার্টারে বার্সা

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৮, ২০১৯
news-image

 

স্পোর্টস ডেস্ক ঃ

লিওনেল মেসি ও উসমানে ডেম্বেলে নৈপুণ্যে ফিরতি পর্বে লেভান্তেকে ৩-০ গোলে হারিয়েছেন কাতালানরা। ফলে রিয়াল মাদ্রিদের পর কোপা ডেল রের শেষ আটে পা রাখল বার্সেলোনা।  প্রথম পর্বে ২-১ গোলে পরাজিত হয়েছিলেন তারা। দুই পর্ব মিলিয়ে ৪-২ ব্যবধানে জিতে স্প্যানিশ কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছেন ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

বেশ স্নায়ুচাপ নিয়ে বৃহস্পতিবার রাতে ক্যাম্প ন্যুতে খেলতে নেমেছিল বার্সা। তবে শুরু থেকেই ছন্দময় ফুটবল উপহার দেন মেসিরা। মুহুর্মুহু আক্রমণে লেভান্তেকে ব্যতিব্যস্ত রাখেন তারা। কিন্তু গোলমুখ খুলছিল না। অবশেষে অপেক্ষার পালা শেষ হয় ৩০ মিনিটে। প্রতিপক্ষের ভুলে পেনাল্টি স্পটের কাছে বল পেয়ে অনায়াসে গোলরক্ষককে পরাস্ত করেন ডেম্বেলে।

পিছিয়ে পড়ে তালগোল পাকিয়ে ফেলে লেভান্তে। ফলে ১ মিনিট পরই ফের জালের দেখা পেয়ে যায় বার্সা। এবার মেসি-ডেম্বেলে জোট। আর্জেন্টাইন জাদুকরের রক্ষণচেরা পাস ধরে নিশানাভেদ করেন ফরাসি ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধেও আক্রমণ সচল থাকে বার্সার। ফলে স্কোরলাইন ৩-০ হতে সময় লাগেনি। ৫৪ মিনিটে ঠিকানায় বল পাঠান মেসি। তাতেও ছিল ডেম্বেলের আলতো ছোঁয়া। বাকি সময়েও একাধিক সুযোগ পান ব্লাউগ্রানারা। তবে আর গোল আদায় করতে পারেননি তারা।

ফলে ডেম্বেলের জোড়া ও মেসির গোলে বড় জয় নিয়ে মাঠ ছাড়েন আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা। স্পেন দ্বিতীয় সেরা এই প্রতিযোগিতায় শেষ আটের টিকিট পাওয়া অন্য দলগুলো হলো- গেটাফে, রিয়াল বেটিস, সেভিয়া, ভ্যালেন্সিয়া, জিরোনা ও এস্প্যানিওল।

আর পড়তে পারেন