রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

লাকসামে বখাটে হোরার হামলায় লাঞ্ছিত মসজিদের খতিব

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৬, ২০২০
news-image

লাকসাম প্রতিনিধিঃ

কুমিল্লার লাকসাম পৌরশহরের মসজিদের এক খতিবকে হামলা ও লাঞ্ছিত করেছে স্থানীয় বখাটে আবদুল আহাদ হোরা। হামলা ও লাঞ্ছনার স্বীকার গাজী হায়দার (রাঃ) ও গাজী শাহেদা জামে মসজিদের খতিব মাওলানা মাহমুদুল হাসান।

রবিবার সন্ধায় পৌরশহরের ৬নং ওয়ার্ড পশ্চিমগাঁও দরগাহ জামে মসজিদ সংলগ্ন এলাকায় এ ঘটনাটি ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ওই মসজিদের খতিব প্রতিদিনের ন্যায় মাগরিবের নামাজ পড়ানোর উদ্দেশ্যে মসজিদে যাওয়ার পথে স্থানীয় মৃত দাইয়া মিয়ার ছেলে বখাটে আবদুল আহাদ হোরাকে মসজিদের খতিব মাহমুদুল হাসান সালাম দিলে বখাটে হোরা সালামের জবাব না দিয়ে উল্টো ধর্মীয় বিষয়ে তর্ক বির্তক শুরুর এক পর্যায়ে বখাটে হোরা মসজিদের খতিব মাহমুদুল হাসানকে অশ্লিল ভাবে গালমন্দ করার পাশা-পাশি তাকে মারদর এবং লাঞ্ছিত করে। খতিবের উপর হামলা দৃশ্য দেখে মসজিদে নামাজ পড়তে আসা মুসুল্লিরা এগিয়ে আসলে বখাটে আবদুল আহাদ ওরফে হোরা তাৎক্ষনিক পালিয়ে যায়।

এ ঘটনার খবর চতুরদিকে ছড়িয়ে পড়লে মুসল্লি ও স্থানীয় লোকজন ক্ষিপ্ত হয়ে জড়ো হলে এলাকায় উত্তোজনা সৃষ্টি হয়। খবর পেয়ে লাকসাম থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ রিপোট লেখা পর্যন্ত এ ঘটনায় থানায় মামলা প্রস্তুতি চলছে।

এ বিষয়ে মসজিদের খতিব মাওলানা মাহমদুল হাসান বলেন, মসজিদে যাওয়ার পথে স্থানীয় আবদুল আহাদ ওরফে হোরাকে সালাম বিনিময় করলে তার জবাব না দিয়ে সে আমাকে বলে আমি নাকি কোরআন সুন্নাহ বিরোধী আলোচনা করি এবং ধর্মীয় বিভিন্ন বিষয় নিয়ে অযোক্তিক কথাবার্তা বলি। আমি তার কথার জবাব দিলে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ এবং চরম ভাবে লাঞ্ছিত করে।

এ ব্যাপারে লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দীন বলেন, খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থালে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনি। অভিযোগ ফেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আর পড়তে পারেন