শনিবার, ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সংসদ সদস্যের উপস্থিতিতে হোমনায় খাবার ও নিরাপত্তা সরঞ্জাম বিতরণ

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৫, ২০২০
news-image

 

মোঃ আতিক, হোমনাঃ

করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে হাটবাজার অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। মানুষের চলাফেরা এখন নিয়ন্ত্রিত। এ অবস্থায় কর্মহীন হয়ে পড়েছেন দিনমজুর, রিকশাচালকসহ নিম্ন আয়ের শ্রমজীবীরা।

করোনা ভাইরাস প্রতিরোধে টানা ছুটিতে কর্মহীন মানুষদের জন্য কুমিল্লা হোমনা সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরীর উদ্যোগে শিশু খাদ্য ও পিপিই সামগ্রী বিতরণ করা হয়েছে।

শনিবার সকাল ১০ টার দিকে কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরীর নিজস্ব অর্থায়নে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও হোমনা থানায় ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) ও স্যানিটেশন সামগ্রী বিতরণ করা হয় । পরে হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে সামাজিক নিরাপদ দুরত্ব মেনে পৌর সভার নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্যসামগ্রী ও শিশুখাদ্য বিতরণ করা হয়।

জানাগেছে,সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী সরকারী অনুদান ছাড়াও তার নিজস্ব অর্থায়নে হোমনা উপজেলায় নিম্ন আয়ের খেটে খাওয়া ১০ হাজার মানুষের মাঝে খাদ্যসামগ্রী ও ১ হাজার শিশু খাদ্য বিতরণ করছেন । এ কর্মসূচী অব্যহত থাকবে ।

এ সময় তিতাস উপজেলা চেয়ারম্যান পারভেজ হোসেন, পৌর মেয়র এ্যাড. নজরুল ইসলাম, হোমনা উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মহাসিন সরকার, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কায়েস আকন্দ, উপজেলা আ‘লীগের সাংগঠনিক সম্পাদক শাহিনুজ্জামান খোকন, যুগ্ন সম্পাদক গাজী ইলিয়াছ,পৌর আ’লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন , আ‘লীগের সদস্য মাহবুরুর রহমান খন্দকার,গণ পাঠাগারের পরিচালক আবদুস সালাম ভূইয়া,কৃষকলীগের সভাপতি হাজী মুকবুল হোসেন, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি দেলোয়ার হোসেন ফারুক, সাধারণ সম্পাদক মনিরুজামান মনির, পৌর যুবলীগের সভাপতি জহিরুল ইসলাম প্রিন্স , তাঁতীলীগের সভাপতি হারুন অর রশিদ, ছাত্রলীগের সভাপতি ফয়সাল সরকার সহ দলীয় নেতাকর্মীরা এ সময় উপস্থিত

এতে প্রধান অতিথি বলেন, সরকারে এই খাদ্যসামগ্রী কর্মহীন মানুষের বেঁচে থাকার আহার। মহামারি করোনা পরিস্থিতি থেকে নিজেকে ও দেশকে রক্ষা করতে হলে সরকারের নীতিমালা অনুসরণ করে সামাজিক দুরত্ব বজায় রেখে পরিস্কার পরিচ্ছন্ন থাকার আহ্বান জানান।

আর পড়তে পারেন