রবিবার, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সালাহ কি সত্যি দল ছাড়ছেন ?

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২৫, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্ট :

আজ সোমবার বাংলাদেশ সময় রাত ৮টায় ভলগোগার্ড এরিনায় গুরুত্বহীন ম্যাচে মুখোমুখি হবে দুই দল।মিশর এবার অনেক আশা নিয়ে বিশ্বকাপে এসেছিল। কারণ তাদের হাতে এমন এক অস্ত্র ছিল, যা প্রতিপক্ষের জন্য ভয়ঙ্কর হতে পারে। এবার লিওনেল মেসি-ক্রিশ্চিয়ানো রোনালেদোকে টেক্কা দিয়ে বিশ্ব ফুটবলকে শাসন করছেন মোহাম্মদ সালাহ।

লিভারপুলের এই তারকাকে নিয়ে জাতীয় দলের কোচ হেক্টর কুপারও আশাবাদী ছিলেন। কিন্তু প্রথম ম্যাচে চোটের কারণে নামতে পারেননি দলের অধিনায়ক। দ্বিতীয় ম্যাচে নেমেও এই ফরোয়ার্ড বুঝিয়ে দিয়েছেন ফিট ছিলেন না তিনি।

আজ সালাহর খেলা দেখার জন্যই তাকিয়ে থাকবে বিশ্ব। তিনি গুরুত্বহীন ম্যাচেও কী ছাপ রেখে যেতে পারেন, সেদিকে সালাহর দিকে নজর থাকবে অনুরাগীদের।
সৌদি ও মিশর নিজেদের দুটি ম্যাচই হেরে গিয়েছে। ফলে এই প্রতিযোগিতায় তাদের কোনও সম্ভাবনা নেই। গ্রুপের শেষ স্থান এড়াতেই দল দুটি খেলতে নামছে মূলত। মিশর একটি গোল করলেও সৌদি বিশ্বকাপে কোনও গোল করতে পারেনি। মধ্যপ্রাচ্যের দলটির জন্য এটি বিরাট একটি চ্যালেঞ্জও।

এবার সৌদির বিরুদ্ধে পাঁচ গোল দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করেছিল রাশিয়া। পরের ম্যাচে মিশরকে ৩-১ গোলে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের নক আউট পর্বে পৌঁছে যায় প্রথম দল হিসেবে। আর উরুগুয়ের বিরুদ্ধে শেষ মুহূর্তের গোলে হারার পর স্বাগতিকদের বিপক্ষে শেষ চেষ্টা করেছিল সালাহর টিম। তবে সফলতা মেলেনি। আর রাশিয়ার কাছে বিধ্বস্ত হবার পর দক্ষিণ আমেরিকার দেশটির কাছে ১-০ গোলে হার মানতে হয় সৌদিকে। তাদের কাছে এখন একমাত্র লক্ষ্য ফারাওদের বিরুদ্ধে ভালো ফুটবল উপহার দেয়া।

তবে এই ম্যাচে নামার আগে বিতর্কের মুখে পড়েছেন মিশরের অধিনায়ক। গুঞ্জন রটে বিশ্বকাপের পরই দল থেকে অবসর নিচ্ছেন সালাহ?

আর পড়তে পারেন