বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

২৫ বছর পর কুমিল্লায় শহিদুল্লাহ হত্যা মামলায় ৪ জনের ফাঁসির আদেশ

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৭, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার বরুড়া শহিদুল্লাহ হত্যা মামলার ৪ জনের ফাঁসির রায় দিয়েছেন আদালত। এই ঘটনায় একজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ প্রদান করা হয়। সোমবার সাড়ে ১২ টায় কুমিল্লা অতিরিক্ত জেলা ও দায়রা আদালত-৩ এর বিচারক রোজিনা খান এই রায় দেন

নিহত মো: শহিদুল্লাহ বরুড়া উপজেলার ভাউকসার ইউনিয়নের পরানপুর গ্রামের মৃত মাওলানা আব্দুল মজিদের ছেলে

মৃত্যু দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- কুমিল্লা বরুড়া উপজেলার পরানপুর গ্রামের ইদ্রিস আলীর ছেলে ইউছুফ, বনি আমীন, ইউছুফের ভাতিজা সোলায়মান, ইউছুফের শ্যালক আবদুল হক এবং ইউসুফের বড় বোন রজ্জবী বিবি।

মামলার এজাহারে জানা যায় ১৯৯৮ সালে ২৫ই মে দুপুরে শহিদুল্লাহ তার জমিতে ধানের চারা রোপণ করতে যায়। তখন শহিদুল্লার সাথে আসামীদের বাকবিতণ্ড হয়। পরে রাতের বেলা শহিদুল্লাহকে তার দোকান থেকে ডেকে নিয়ে আসামীরা কুপিয়ে জখম করে। এইসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে মারা যায় শহিদুল্লাহ।

এই ঘটনায় ২২ই মে নিহত আসামীর ভাই আমানুল্লাহ বাদী হয়ে মামলা করলে পুলিশ ১৫ জনের নামে চার্জশিট প্রদান করে। ২০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহনের পর দীর্ঘ ২৬ পর ৪ জনের ফাঁসিসহ ১জনকে যাবজ্জীবন প্রদান করে।

নিহতের ছেলে আইনজীবী নাসিরউদ্দিন জানান, আমার বাবাকে যখন হত্যা করে তখন আমি ৫ম শ্রেনীতে পড়ি। আমার একটা ইচ্ছা ছিল আমি বড় হয়ে আইনজীবী হবো। আজকে আমি আমার বাবার হত্যামামলা পরিচালনা করেছি। আদালতে রায়ে আমি অনেক খুশি।

কুমিল্লা জেলা ও দায়রা আদালত -৩ এর এপিপি নুরুল ইসলাম বলেন দীর্ঘ ২৫ বছর পর এই বহুল আলোচিত হত্যামামলার আসামীদের আজ সাজা হয়েছে। সব চেয়ে বড় কথা নিহতের ছেলে আইনজীবী হয়ে এই মামলায় আমাকে সহযোগীতা করেছে। আমরা আদালতের এই রায়ে সন্তুষ্টি প্রকাশ করছি।

আর পড়তে পারেন