বুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

২৭ জানুয়ারী অনুষ্ঠিত হবে কুবির ১ম সমাবর্তন, অংশ নিচ্ছে ২৮৮৭ গ্রাজুয়েট

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৮, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

প্রথমবারে মতো আগামী ২৭ জানুয়ারী অনুষ্ঠিত হতে যাচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ১ম সমাবর্তন। শনিবার (৭ ডিসেম্বর) রাত ১২ টায় শেষ হয়েছে সমাবর্তনের নিবন্ধন প্রক্রিয়া।

প্রথম সমাবর্তনে অংশগ্রহণের জন্য নিবন্ধন করেছেন ২,৮৮৭ জন গ্রাজুয়েট। এর মধ্যে স্নাতক ডিগ্রিধারী ১,২২২ জন এবং স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিধারী ১,৬৬৫ জন গ্রাজুয়েট নিবন্ধন সম্পন্ন করেছেন।

গত ৩০ নভেম্বর সমাবর্তনের নিবন্ধনের মেয়াদ শেষ হলেও বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সাতদিন সময় বাড়িয়ে দেওয়া হয়।

প্রথমবারের মতো হতে যাওয়া এই সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের ১ম ব্যাচ (২০০৬-০৭ শিক্ষাবর্ষ) থেকে ৮ম ব্যাচ (২০১৩-১৪) পর্যন্ত স্নাতক পর্যায়ের শিক্ষার্থীরা অংশ নিতে পারবেন। একইভাবে স্নাতকোত্তর পর্যায়ে ১ম ব্যাচ থেকে ৬ষ্ঠ ব্যাচ (২০১৫-১৬ শিক্ষাবর্ষ) পর্যন্ত সাবেক শিক্ষার্থীরা সুযোগ পাচ্ছেন।

সমাবর্তনে অংশ নেওয়া শিক্ষার্থীদের জন্য উপহার সামগ্রী হিসেবে ব্যাগ, সমাবর্তনের গাউন (ফেরতযোগ্য), ক্যাপ, টাই, মগ, কলম, সুভ্যিনিয়র দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সমাবর্তনকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ। সমাবর্তনের নিবন্ধন প্রক্রিয়া শেষ করে শিক্ষার্থীরা অপেক্ষা করছেন শিক্ষা জীবনের সবচেয়ে আনন্দের দিনটির জন্য।

সমাবর্তন প্রচার উপ-কমিটির আহ্বায়ক ড. মোঃ হাবিবুর রহমান বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শিক্ষার্থীদের নিবন্ধনের জন্য যথেষ্ট উৎসাহ দিয়েছি। যার ফলে অধিক গ্রাজুয়েট নিবন্ধন সম্পন্ন করেছে। আশা করছি সবার অংশগ্রহণে সমাবর্তন প্রাণবন্ত হয়ে উঠবে।

আর পড়তে পারেন