রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

অবশেষে দেবিদ্বারের সেই বিতর্কিত ইউএনও ডেজীকে আবারো বদলি

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১২, ২০২৩
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

বহুল সমালোচিত ও বিতর্কিত সেই দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ডেজী চক্রবর্তীর আবারো বদলির আদেশ হয়েছে।

শুক্রবার রাতে তাকে বদলি সংক্রান্ত আদেশ চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। এর আগে গত ৭ মার্চ চট্টগ্রাম বিভাগীয় অতিরিক্ত কমিশনার (সার্বিক) ড. প্রকাশ কান্তি চৌধুরী স্বাক্ষরিত এই বদলির আদেশ হয়।

প্রজ্ঞাপনে তাকে ফেনীর দাগনভূঞা উপজেলায় বদলি করা হয়েছে। এর আগে গত ৭ ফেব্রুয়ারি প্রশাসনিক কর্মকাণ্ডে সমন্বয়হীনতার অভিযোগে তাকে বদলি করা হয়েছিল।

এদিকে বদলির আদেশের পরপর দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসিয়াল ফেসবুক আইডি থেকে অধিকাংশ স্থানীয় সাংবাদিকদের রিমুভ করে দিয়েছেন বলেও অভিযোগ উঠে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত বছরের ১ ডিসেম্বর ইউএনও ডেজী চক্রবর্তী দেবিদ্বার উপজেলায় যোগ দেন। যোগদানের পর থেকেই বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ডে একাধিকবার সমালোচনার ঝড় ওঠে তাকে নিয়ে। ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় অসংখ্য সংবাদের শিরোনাম হন তিনি।

দেবিদ্বারে যোগদানের দুই মাসের মধ্যেই প্রশাসনিক কর্মকাণ্ডে সমন্বয়হীনতার অভিযোগে তাকে খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে বদলি করা হয়েছিল।

কিন্তু বিশেষ খুঁটির জোরে ওই বদলি স্থগিত করে এতদিন তার পদে বহাল ছিলেন। তিনি গত ২০ ফেব্রুয়ারি দেবিদ্বার পৌর প্রশাসকের দায়িত্ব পালনকালে সরকারি নির্দেশ উপেক্ষা এবং হাইকোর্টের নির্দেশ অমান্য করে কুমিল্লা-সিলেট মহাসড়কে ৫টি সিএনজি ও ইজিবাইক স্ট্যান্ডের ইজারা প্রদানের মাধ্যমে ব্যাপক সমালোচিত হন।

এর আগে গত বিজয় দিবসের অনুষ্ঠানে সরকারি প্রটোকল ভেঙে আওয়ামী লীগ নেতাকে প্রধান অতিথি করে সমালোচনার মুখে পড়েন তিনি। গত ২ মার্চ জাতীয় ভোটার দিবসের অনুষ্ঠানে লোকজন কম থাকায় শিক্ষার্থীদের পাঠদান বন্ধ করে আলোচনা সভায় উপস্থিত থাকতে বাধ্য করে মিডিয়ার শিরোনাম হন তিনি।

এদিকে ইউএনওর বদলির সংবাদ উপজেলার বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়লে তার দ্বারা ভুক্তভোগীরাসহ সমাজের নানা শ্রেণি-পেশার মানুষের মাঝে স্বস্তি ফিরে আসে।

এ বিষয়টি জানতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ডেজী চক্রবর্তীকে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

আর পড়তে পারেন