শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

অস্থিতিশীল অবস্থা ও বিশৃঙ্খলা করলে প্রার্থিতা বাতিল করতে পারি : ইসি রাশেদা

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৩, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

নির্বাচন কমিশনার বেগম রাশেদা চৌধুরী বলেছেন, যারা অস্থিতিশীল অবস্থা ও বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করে নির্বাচন করবেন তাদের ক্ষেত্রে আমরা জিরো টলারেন্স। কেউ যদি আচরণ ভঙ্গজনিত কাজ করে, সে অভিযোগ প্রমাণিত হলে তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে সর্বনিম্ন ২০ হাজার, সর্বোচ্চ এক লাখ টাকা জরিমানা করতে পারি এবং প্রার্থিতা বাতিল করতে পারি।

শনিবার দুপুরে সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, আমরা সবাইকে সংযত হয়ে কাজ করার জন্য বলছি, ভোটাররা যাতে আসে, যাতে ভয় না পায় সেটা নিশ্চিত করতে হবে।

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের আশ্বস্ত করতে চাই। আপনারা স্বাধীনভাবে কাজ করবেন। আপনাদের যদি ভয় দেখানে হয়, বাঁধা দেওয়া হয় বা আপনাদের ইকুইপমেন্ট নেওয়া হয় এটাও আমরা শাস্তির আওতায় এনেছি।

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ পেলে সেটা তদন্ত করার জন্য আমাদের ইলেক্ট্ররাল কমিটি মাঠে কাজ করছে। অভিযোগ পেলে তদন্ত রিপোর্ট নির্বাচন কমিশন বরাবর পাঠানো হচ্ছে।

নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা এর আগে সকালে সিরাজগঞ্জ সরকারী কলেজে প্রিসাইডিং অফিসারদের সাথে মতবিনিময় করেন।

এ সময় রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আনিসুর রহমান, সিরাজগঞ্জ জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, সিরাজগঞ্জ পুলিশ সুপার মো. আরিফুর রহমান মন্ডল ও জেলা নির্বাচন অফিসার শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন