বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আওয়ামী লীগে মনোনয়ন ফরম কিনলেন ব্যারিস্টার সুমন

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৯, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

রোববার (১৯ নভেম্বর) দুপুরে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আওয়ামী লীগের কার্যালয়ে সরাসরি উপস্থিত হয়ে তিনি মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

ব্যারিস্টার সুমন বলেন, আমি আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-৪ আসনের জন্য মনোনয়ন ফরম কিনেছি। আমাকে যদি মনোনয়ন দেওয়া হয় তবে এলাকার উন্নয়নের জন্য নিঃশর্তভাবে কাজ করব। রাষ্ট্রের যত সুবিধা আছে সবকিছু দিয়ে এলাকার উন্নয়নের ইতিহাস বদলে দিতে চাই।

তিনি বলেন, এমপি হওয়া মানে কোনো অনুদান বা বৃত্তিপ্রদান নয়। এমপি মানে বয়স শেষ হয়ে যাওয়ার পর পুরস্কার হিসেবে পাওয়াও নয়। এটা একটা দায়িত্ব। এমপি হওয়া মানে সাড়ে চার লাখ মানুষ খেয়ে থাকলো কিনা সেটার দায়িত্ব নেওয়া। মানুষের সুখ-দুঃখ কষ্টের দায়িত্ব নেওয়া। এরজন্য প্রয়োজন এনার্জি আর সততা। আমি এমপি নমিনেশন নেওয়ার বহু আগে থেকে মানুষের জন্য কাজ করি। অন্যায়ের প্রতিবাদ করি। আমার আদর্শ হচ্ছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর নেতৃত্ব মানি জননেত্রী শেখ হাসিনার। তার (প্রধানমন্ত্রীর) সোনার বাংলা বানানোর ভিশন পূরণের জন্য আমি কাজ করে যাচ্ছি। তবে ব্যক্তি হিসেবে আমি লিমিটেড। আমি চাইলেই খুব বেশি পারবো না। সবমিলিয়ে এলাকার উন্নয়ন ও জনগণের পাশে আরও বেশি করে দাঁড়ানোর সুযোগ নেওয়ার জন্যই মনোনয়নপত্র কিনেছি।

তফসিল ঘোষণার পর গত শনিবার থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ। প্রথমদিনে এক হাজার ৭৪টি মনোনয়ন ফরম বিক্রি হয়। আজ দ্বিতীয় দিন দুপুর পর্যন্ত ছয় শতাধিক মনোনয়ন ফরম বিক্রি করেছে দলটি।

এর মধ্যে ঢাকা বিভাগে ১৪৫টি, চট্টগ্রামে ১০৭টি, ময়মনসিংহ বিভাগে ৫২টি, সিলেট বিভাগে ২৪টি, খুলনা বিভাগে ৮৫টি, বরিশাল বিভাগে ৫২টি, রাজশাহী বিভাগে ৭৮টি এবং রংপুর বিভাগে ৬২টি মনোনয়ন ফরম বিক্রি করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

আর পড়তে পারেন