শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আগামীর বাংলাদেশ বির্নিমাণে মাদক ও জঙ্গিবাদমুক্ত সমাজ গড়তে হবে

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১, ২০১৯
news-image

স্টাফ রিপোর্টারঃ
আগামীর তথ্যপ্রযুক্তি সমৃদ্ধ বাংলাদেশ বির্নিমাণে মাদকমুক্ত-জঙ্গিবাদমুক্ত আত্মপ্রত্যয়ী তরুণরাই মূল ভূমিকা পালন করবে। তবে তার আগে মাদক ও জঙ্গিবাদমুক্ত সমাজ গড়তে হবে। অন্যথায় যে স্বপ্নে এগিয়ে চলছে দেশ তা বাস্তবায়ন সম্ভব হবে না।

জাগো ফাউন্ডেশন ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর যৌথ উদ্যোগে আয়োজিত কুমিল্লা পুরাতন জেলা পরিষদের মিলনায়তনে তারুণ্যর অগ্রাধিকার বিষয়ক সংলাপে আমন্ত্রিত অতিথিবৃন্দ এমন বক্তব্য রাখেন।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১০ টা থেকে বেলা ২ টা পর্যন্ত সংলাপে বিভিন্ন পেশা শ্রেণির মানুষের অংশগ্রহণ অনুষ্ঠানটিকে প্রাণবন্ত করে তুলে। সংলাপে তরুণদেরকে মাদক ও জঙ্গিবাদমুক্ত রাখার আহবান করা হয়। অন্যথায় তথ্যপ্রযুক্তি সমৃদ্ধ বাংলাদেশ বির্নিমাণ অসম্ভব হবে।

ভলান্টিয়ার ফর বাংলাদেশ কুমিল্লা জেলা শাখার সাবেক সভাপতি সাইফ বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সচেতন নাগরিক কমিটির সাবেক সভাপতি আলী আকবর মাসুম, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী মহিলা লীগের সাধারণ সম্পাদক বিশিষ্ট শিক্ষিকা কোহিনুর বেগম, কুমিল্লা দক্ষিন জেলা আওয়ামী যুব মহিলা লীগের আহবায়ক নাসিমা আক্তার পুতুল, যুগ্ম আহবায়ক মনোয়ারা বেগম সাকি, মহিলা বিষয়ক সম্পাদক নাছরিন আক্তার মুন্নি, জাতীয়তাবাদী মহিলা দলের সদস্য হাসনেয়ারা বেগম হাসি, সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি শাহ্ মুজিবুল হক, রোটারিয়ান সুলতানুল আরেফিন,বিশিষ্ট ব্যবসায়ি মনজুরুল আলম ভূইয়া।

সংলাপে সংবাদকর্মীদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রতিদিনের কুমিল্লা জেলা প্রতিনিধি ও দৈনিক আমাদের কুমিল্লার বার্তা সম্পাদক মহিউদ্দিন মোল্লা, সাংবাদিক হালিম সৈকত, দৈনিক আজকের কুমিল্লার সিনিয়র ডেস্ক ইনচার্জ সালমা সরকার চৈতি। উপস্থিত ছিলেন সাংবাদিক আবু সুফিয়ান রাসেল, মামুনসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধি ও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

আর পড়তে পারেন