রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আশুলিয়ায় বাসে অগ্নিকাণ্ড: গ্রেপ্তার ৬

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৮, ২০২৩
news-image

অনলাইন ডেস্ক:

বিএনপির সারাদেশে অবস্থান কর্মসূচির দিনে আশুলিয়ায় বাসে অগ্নিকাণ্ডের ঘটনায় ঢাকা জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলামসহ ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সিসি ক্যামেরার ফুটেজ, প্রত্যক্ষদর্শীর বক্তব্য ও তথ্যপ্রযুক্তির সহায়তায় তাদের গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার (৮ আগস্ট) ঢাকা জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন পুলিশ সুপার আসাদুজ্জামান। এ ঘটনায় করা মামলায় তাদের আদালতে তুলে রিমান্ডের আবেদন করা হবে বলেও জানান তিনি।

গ্রেপ্তার অপর আসামিরা হলেন, ঢাকা জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মো. সুরুজ্জামান (৪৭), ধামরাই পৌর ছাত্রদলের সদস্য অপূর্ব চন্দ্র দাস (২২), ঢাকা জেলা বিএনপির সদস্য মো. মুমিনুল ইসলাম (৪৫) ও সাভার থানা যুবদলের সদস্য মো. সুজন (৩৪)।

পুলিশ সুপার মো. আসাদুজ্জামান বলেন, পূর্বপরিকল্পিতভাবে এ অগ্নিকাণ্ডের ঘটানো হয়েছে। গ্রেপ্তার আসামিরা বাসে আগুন দেওয়ার দায় স্বীকার করেছে। এ ঘটনায় আসামিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে বেরিয়ে আসবে কারা এর নির্দেশদাতা।

পুলিশ সুপার আরও বলেন, গত ২৯ জুলাই ঢাকা-আরিচাগামী মহাসড়কের ওপর জনসাধারণের বিভিন্ন গাডড়ি ভাঙচুর করে, ককটেল ফুটিয়ে এবং বাসে আগুন জ্বালিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করে। এ ঘটনায় বিকাশ বাসের চালক মো. আনোয়ার হোসেন বাদী হয়ে আশুলিয়া থানায় মামলা করেন। সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা, তথ্যপ্রযুক্তির সহায়তা ও গুপ্তচর নিয়োগের মাধ্যমে মানিকগঞ্জ, গাজীপুর, ঢাকা জেলার সাভার, আশুলিয়া, ধামরাই, থানা এবং ঢাকা মহানগরের বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

আর পড়তে পারেন