রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

উপজেলা ভাইস চেয়ারম্যানের সাথে সৌদি প্রবাসী শাহরাস্তি ফোরামের মতবিনিময় সভা

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৫, ২০২৩
news-image

 

মধ্যপ্রাচ্য প্রতিনিধি :

ভালো কাজে আমাদের সাথেই থাকুন এই স্লোগান কে সামনে রেখে  ২৪ অক্টোবর রাতে সৌদি আরব চাঁদপুর শাহরাস্তি প্রবাসী ফোরামের উদ্যোগে মতবিনিময় সভা রিয়াদের বাথা পাঁচ তারকা হোটেল অ্যাপোলো ডিমুরায় অনুষ্ঠিত হয়েছে।

প্রবাসী শাহরাস্তি ফোরামের উপদেষ্টা বিশিষ্ট ব্যবসায়ী ফখরুল ইসলাম বিলাসের সভাপতিত্বে – ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক ও নাট্যকার রোটারিয়ান মো: জাহাঙ্গীর আলম হৃদয় এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশ থেকে পবিত্র ওমরাহ পালনে আসা শাহরাস্তি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন – প্রবাসী শাহরাস্তি ফোরামের সিনিয়র সহসভাপতি ফয়েজ উদ্দিন লাভলু, সাধারণ সম্পাদক সালেহ আহমেদ ভুঁইয়া।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফোরামের সদস্য – মো: রফিকুল ইসলাম, কাজী মাসুদ, মো: মিলন,
মো: শান্ত, মো: মেহেদী, আবদুল মালেক, মো: তারেক, আবদুর রাজ্জাক, মো: মোশাররফ প্রমুখ।

মতবিনিময় সভায় বক্তারা বলেন, ২০০৯ সালে প্রবাসী শাহরাস্তি ফোরামের যাত্রা শুরু করে, শুরু থেকেই মুললক্ষ্য হচ্ছে প্রবাসে বসবাসরত বাংলাদেশি রেমিট্যান্স যোদ্ধাদের জন্য আন্তরিকভাবে কাজ করা। অসহায় প্রবাসীদের শিক্ষার্থীরা পড়াশোনা করতে কোন ধরনের সমস্যা হলে তাদের পরিবারের প্রয়োজনে পাশা থাকা। করোনাকালীন সময়ে ফোরামের পক্ষ থেকে প্রবাসে এবং দেশের কর্মহীন ২ শত পরিবারকে ত্রান-সাহায্য দেয়া হয়েছে বলে ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক ও নাট্যকার রোটারিয়ান মো: জাহাঙ্গীর আলম হৃদয় জানান।

মতবিনিময় সভায় শাহরাস্তি প্রবাসী ফোরামের উপদেষ্টা বিশিষ্ট ব্যবসায়ী ফখরুল ইসলাম বিলাস শাহরাস্তি উপজেলাস্থ ১১ নং ওয়ার্ড আলোকিত কৃষ্ণপুর বায়তুল ফালাহ জামে মসজিদের চলমান উন্নয়ন কাজের জন্য ৫০ হাজার টাকা  অনুদান হিসাবে দেয়ার ঘোষণা দেন। উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও এলাকার উন্নয়ন নিয়ে আলোচনা করা হয়।

আর পড়তে পারেন