রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এক বছর পর যশপ্রীত বুমরার রাজকীয় প্রত্যাবর্তন

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৯, ২০২৩
news-image

অনলাইন ডেস্ক:

প্রায় এক বছর পর পিঠের চোট কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেন ভারতের তারকা পেসার যশপ্রীত বুমরা। তিনি ফিরলেন সেই পুরোনো রূপেই। দেখে বোঝার উপায় নেই ৩২৭ দিন পর আন্তর্জাতিক ম্যাচে বল করলেন তিনি। নিজের ফেরার ম্যাচে প্রথম ওভারে দুই উইকেট তুলে নিয়েছেন এই পেসার।

নিজের করা ৪ ওভারে মাত্র ২৪ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। ম্যাচসেরার পুরস্কারও উঠেছে এই তারকা পেসারের হাতে। বুমরার ফেরার দিনে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে আয়ারল্যান্ডকে ২ রানে হারিয়েছে ভারত।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে আয়ারল্যান্ড নির্ধারিত ২০ ওভারে তোলে ১৩৯ রান। জবাবে ৬.৫ ওভারে ২ উইকেট হারিয়ে ভারত ৪৭ রান তুলতেই বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায়। এরপর বৃষ্টি না থামায় বৃষ্টি আইনে ২ রানের জয় পায় ভারত। রুতুরাজ গায়কোয়াড় ১৬ বলে ১৯ রানে অপরাজিত ছিলেন। এই জয়ে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত।

২৯ বছর বয়সী বুমরা ভারতের হয়ে সর্বশেষ এর আগের সেপ্টেম্বরে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলেছিলেন। গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপেও বুমরাকে পায়নি ভারত। পিঠে অস্ত্রোপচার করানোর পর লম্বা বিরতিতে যেতে হয়েছে তাকে।

সফল অস্ত্রোপচারের পর লম্বা পুনর্বাসনের শেষ দুই মাস বেঙ্গালুরুতে ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে কাটাতে হয়েছে বুমরাকে। সেখানে ধীরে ধীরে বোলিংয়ে ফিরেছেন তিনি। সেখানে কয়েকটি প্রস্তুতি ম্যাচও খেলেন। এরপর আয়ারল্যান্ড সিরিজে এই পেসার ফিরেছেন অধিনায়ক হিসেবে। বল হাতে বুমরা ফেরার প্রথম পরীক্ষায় সফল হয়েছেন বলতে হবে।

আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয়েছে পেসার প্রসিধ কৃষ্ণার। অভিষেক ম্যাচে এই পেসার নিয়েছেন ৩২ রানে ২ উইকেট। স্পিনার রবি বিষ্ণুইও নিয়েছেন ২ উইকেট।

ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়েই বড় স্কোর তুলতে পারেনি আয়ারল্যান্ড। যদিও ৩১ রানে ৫ উইকেট হারানো আয়ারল্যান্ড শেষ দিকে ভালো করেছে, এর কৃতিত্ব ৮ নম্বরে নামা ব্যাটসম্যান ব্যারি ম্যাকার্থির। ৩৩ বলে ৫১ রানে অপরাজিত ছিলেন এই ব্যাটার।

আর পড়তে পারেন