শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এবার বাংলাদেশ দলের কোচ হচ্ছেন ভারতের সাবেক খেলোয়ার

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৯, ২০২২
news-image

স্পোর্টস ডেস্কঃ

টি-টোয়েন্টি ফরম্যাটে ম্রিয়মাণ বাংলাদেশ দলকে চাঙ্গা করতে কোচিং স্টাফে বড় ঝাঁকুনি দেওয়ার কথা জানিয়েছিলেন নাজমুল হাসান পাপন।

বিসিবি সভাপতির কথায় গুঞ্জন চলছিল, দীর্ঘসময় ধরে বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডমিঙ্গো পদ হারাতে যাচ্ছেন।

সে ইঙ্গিতের সত্যতা মিলল আজ। কুড়ি ওভারের খেলায় এবার বাংলাদেশের আড়ষ্টতা কাটাতে ভারত থেকে উড়িয়ে আনা হচ্ছে শ্রীধারান শ্রীরামকে। টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বিসিবির সঙ্গে চুক্তি হয়েছে তার।

শ্রীরামের ক্রিকেট ক্যারিয়ার তেমন একটা উজ্জ্বল না হলেও কোচিংয়ে তার অভিজ্ঞতার ঝুলি বেশ ভালো। ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে টানা ছয় বছর কাজ করেছেন এ ভারতীয় কোচ।

অস্ট্রেলিয়া প্রবাসী এই স্পিন বোলিং অলরাউন্ডার ভারতের হয়ে ২০০০ থেকে ২০০৪ সাল পর্যন্ত আটটি ওয়ানডে খেলেছেন। অস্ট্রেলিয়া দলে স্পিন কোচ হিসেবে কাজ করেছেন। আইপিএল দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও পাঞ্জাব কিংসের কোচ ছিলেন শ্রীরাম।

বিসিবির এক সূত্রে জানা গেছে, বাংলাদেশ দলের কোচিং স্টাফে নতুন সদস্য হতে শ্রীরাম ঢাকায় আসছেন শিগগিরই। টি-টোয়েন্টি দলের উপদেষ্টা কোচ হচ্ছেন তিনি।

বিসিবি সভাপতি সে কথা নিশ্চিত করে জানিয়েছেন, টি-টোয়েন্টি দলের দায়িত্ব শ্রীরাম নিলে সেখান থেকে সরে যাবেন ডমিঙ্গো। তিনি থাকবেন বাংলাদেশ টেস্ট ও ওয়ানডে দলের দায়িত্বে।

অর্থাৎ এশিয়া কাপ দলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতে যাওয়া হচ্ছে না ডমিঙ্গোর।

টি-টোয়েন্টির কোচ হিসেবে প্রথম পছন্দ জেমি সিডন্স ছিলেন। বৃহস্পতিবার সে কথা জানিয়েছিলেন পাপন।

তবে সিডন্সের আগ্রহ নাকি অপেক্ষাকৃত তরুণ ক্রিকেটারদের নিয়ে কাজ করা। জাতীয় দলের সামনে যে ব্যস্ত সূচি, তাতে এ মুহূর্তে কোনো সংস্করণেই জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব নিতে চান না তিনি।

তাই শ্রীরামকে উড়িয়ে আনা হচ্ছে।

আর পড়তে পারেন