বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এবার মাছ শিকারে পরিকল্পনামন্ত্রী

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৫, ২০১৭
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

সংসদ সদস্য, আওয়ামী লীগ নেতা, মন্ত্রীসভার কেউ অ্যাম্বুলেন্স চালিয়ে রোগী হাসপাতালে নিয়ে, মাটি কেটে, ফুটপাতের দোকানে চা-বিস্কুট খেয়ে, কেউ রিকশা কিংবা মোটর সাইকেল চালিয়ে, আবার কেউবা গান গেয়ে দেশজুড়ে বেশ আলোচিত হয়েছেন। এবার খেপলা জাল দিয়ে মাছ ধরে আলোচিত হয়েছেন সরকারের পরিকল্পনামন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল।

মুস্তফা কামাল নিজের নির্বাচনী এলাকার কুমিল্লার নাঙ্গলকোটের একটি খালে খেপলা জাল দিয়ে মাছ ধরতে জাল নিক্ষেপ করেন। আর এ ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে গত দুইদিন ধরে ভাইরাল হয়ে পড়ে।

জানা যায়, পরিকল্পনা মন্ত্রী শুক্রবার নাঙ্গলকোটে জনসভায় অংশগ্রহণ করতে যাচ্ছিলেন। পথিমধ্যে দুপুর আড়াইটার দিকে ওই উপজেলার ঢালুয়া এলাকায় স্থানীয় এক ব্যক্তি রাস্তার পাশের খালে খেপলা জাল দিয়ে মাছ শিকার করছেন দেখে তিনি গাড়িটি থামিয়ে নেমে পড়েন। মন্ত্রীর গাড়ি বহরে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ, ব্যক্তিগত কর্মকর্তা ও দলীয় নেতা-কর্মীরা কিছু বুঝে ওঠার আগেই মন্ত্রী ওই ব্যক্তির নিকট থেকে জালটি চেয়ে হাতে নেন। এসময় ওই ব্যক্তি হতচকিত হয়ে পড়েন এবং আনন্দে জালটি মন্ত্রীর হাতে তুলে দেন।

পরে মন্ত্রী মাছ ধরার জন্য জালটি খালে নিক্ষেপ করার প্রস্তুতি নেন। মন্ত্রীর গাড়ি বহরে থাকা নেতা-কর্মী ছাড়াও এই দৃশ্য দেখার জন্য ছুটে এসে ভিড় জমায় আশপাশের উৎসুক লোকজনও। মন্ত্রী যথারীতি জাল হাতে নিয়ে অনেকটা পাকা মাছ শিকারির মতোই জাল ও রশি (ডান হাতে) বেঁধে নেন, পরে খালের পানিতে জাল নিক্ষেপ করেন। এরপর রশি হাতে জালটি টেনে টেনে ডাঙ্গায় তুলে আনেন। এসময় কাঙ্ক্ষিত মাছ না পেলেও কুনি জাল দিয়ে মন্ত্রীর মাছ শিকারের এ দৃশ্য অনেকেই মোবাইল ও ক্যামেরায় ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন।

দলীয় নেতা-কর্মীরা জানান, মন্ত্রী প্রায় সময় বলে থাকেন, ‘আমি কৃষকের ছেলে, গ্রামের ছেলে।’ মন্ত্রীর জাল হাতে নিয়ে মাছ শিকারের এ শখ থেকে এ কথা আবারো প্রমাণিত হলো। মন্ত্রীর গাড়ি বহরে থাকা সাংবাদিক ফিরোজ মিয়া জানান, জাল হাতে নিয়ে মন্ত্রীর মাছ ধরার এ দৃশ্য সত্যিই মানুষকে মুগ্ধ করেছে। তিনি যে শৈশবের কথা ভুলে যাননি এবং গ্রামীণ জনপদের মানুষের মাঝে মিশে আছেন তা প্রমাণ করলেন।

আর পড়তে পারেন