সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এমপির আশ্বাসে অবরোধ থেকে নিজেদের সরিয়ে নিলেন শিক্ষার্থীরা

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৬, ২০২৪
news-image

জাকির হোসেন হাজারী, দাউদকান্দি:

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দির হাসানপুরে ফুটওভার ব্রীজের দাবীতে সড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। মঙ্গলবার(১৬ জানুয়ারী) দুপুর ২টা থেকে ঘন্টাব্যাপি হাসানপুর সরকারি কলেজের শিক্ষার্থীরা
এ অবরোধে মহাসড়কের দু’দিকে যান চলাচল বন্ধ থাকে। এতে উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে স্থানীয় সাংসদের আশ্বাসে অবরোধ থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন কলেজের শিক্ষার্থীরা ।

অবরোধকারী শিক্ষার্থীরা জানান, গত ৯ জানুয়ারী মহাসড়কের হাসানপুরে রাস্তা পারাপারের সময় দুর্ঘটনায় হাসানপুর শহীদ নজরুল ডিগ্রী কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী মীম আক্তার (১৭) নিহত হয়। ওইদিনও আমরা ফুটওভার ব্রিজের দাবীতে মহাসড়কটি অবরোধ করেছিলাম। ওইসময় আমাদেরকে একসপ্তাহের মধ্যে ব্রীজের কাজ শুরু করা হবে বলে আশ্বাস দিয়েছিল উপজেলা প্রশাসন। ফুটওভার ব্রীজের কাজ শুরু না হওয়ায় আজকে আমাদেরকে আবার সড়কে বসতে হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আরফাতুল আলম বলেন, সড়ক অবরোধের খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে যাই। অবরোধকারী শিক্ষার্থীদের দাবীর বিষয়টি তাৎক্ষনিক মুঠোফোনে স্থানীয় এমপি( ইঞ্জিঃ আব্দুস সবুর) মহোদয়কে অবগত করলে তিনি মুঠোফোনেই শিক্ষার্থীদের সাথে কথা বলে শীগ্রই ফুটওভার ব্রীজের কাজ শুরু করবেন বলে আশ্বস্ত করলে শিক্ষার্থীরা মহাসড়ক ছেড়ে ক্যাম্পাসে চলে যান।

স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিঃ আব্দুস সবুর বলেন, ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের হাসানপুরে একটি ফুটওভার ব্রীজ নির্মাণ করার জন্য কলেজের শিক্ষার্থী ও এলাকাবাসীর দীর্ঘদিনের দাবী। ইতিমধ্যে ফুটওভার ব্রীজ নির্মানের বিষয়টি অফিসিয়াল প্রসেসিংয়ে রয়েছে। শীঘ্রই টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে ফুটওভার ব্রীজ নির্মাণ কাজ শুরু করা হবে।

আর পড়তে পারেন